ঢাকামঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য

বগুড়ায় সি.বি.ও পরিচ্ছন্নকর্মীকে ছুরিকাঘাত ; গ্রেফতার দুইজন

ষ্টাফ রিপোর্টার
ফেব্রুয়ারি ৭, ২০২৩ ১০:১৫ পূর্বাহ্ণ । ৩৩৯ জন
ছুরিকাঘাতে আহত সনাজত’কে হাসপাতালে দেখতে যান বগুড়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের  কাউন্সিলর এরশাদুল  বারী  এরশাদ ।

বগুড়া সপ্তপদী মার্কেটের দক্ষিণ গেটে সোমবার সন্ধ্যায় ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে ।  প্রতিদিন সন্ধ্যা  থেকে রাত পর্যন্ত  বৃহত্তর  স্টেশন রোড  ভিত্তিক সি.বি.ওি  এর  পরিচ্ছন্ন কর্মী’রা  সড়কের  বর্জ্য সংগ্রহের পর  ভ্যানে  করে  পৌর-সপ্তপদী মার্কেটের  দক্ষিণ পাশে সড়কের  ওপর জমা  করে ।  সোমবার সন্ধ্যা ৭টার দিকে   পরিচ্ছন্ন কর্মী  শ্রী সনজিত  পৌর-সপ্তপদী মার্কেটের  দক্ষিণ  গেটে  পরিত্যাক্ত ভ্যান রাখার জায়গায় ভ্যান নিতে যায় ।  জনৈক  জনি শেখ  পৌর-সপ্তপদী মার্কেটের  পেছনে উন্মুক্ত স্থানে ময়লা ও ভ্যানের  ওপর দাড়িয়ে  প্রসাব করছিল ।

নিজেদের কাজের ভ্যানের  ওপর প্রসাব করতে  নিষেধ করে   সনজিত । এত ক্ষিপ্ত হয়ে   জনি,   সনজিত ‘কে  গালিগালাজ- মারধরের একপর্যায়ে ছুরিকাঘাত করে । আহত সনজিতের  চিৎকারে  তার সহকর্মী  শিপন  দ্রুত তাকে উদ্ধার করে শহীদ  জিয়াউর  রহমান মেডিকেল  কলেজ  হাসপাতালের জরুরী  বিভাগে  ভর্তি  করে  সুচিকিৎসা  নিশ্চিত করে ।  পেটে  ছুরিকাঘাত নিয়ে সনজিত এখন চিকিৎসাধীন  রয়েছে ।  কর্তব্যরত চিকিৎসকরা জানান রোগীকে চিকিৎসা  দেওয়া  হলেও ৭২ ঘন্টা পর্যন্ত গভীর  পর্যবেক্ষণে রাখবেন তারা ।

বৃহত্তর  স্টেশন রোড  ভিত্তিক সি.বি.ওি এর  সাধারণ  সম্পাদক আলিফ মাহমুদ ঘটনার  সত্যতা   নিশ্চিত করে বলেন – পরিচ্ছন্ন কর্মী  শিপনের ফোনকলে  ঘটনা  জানতে পেরে ৮ নম্বর ওয়ার্ডের  কাউন্সিলর মহোদয়’কে জানিয়ে  আহত সনজিত’কে    শহীদ  জিয়াউর  রহমান মেডিকেল  কলেজ  হাসপাতালের জরুরী  বিভাগে  ভর্তি করানোর ব্যবস্থা করেছি , এই ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের  শাস্তির আহবান জানাচ্ছি    । বগুড়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের  কাউন্সিলর এরশাদুল  বারী  এরশাদ এ ব্যাপারে জানান – আমাদের শহর যারা পরিচ্ছন্ন রাখছে তাদের ওপর এমন হামলা অনাকাঙি্খত ।   মেয়র মহোদয়কে অবহিত করেছি এবং প্রশাসনকে জানিয়ে আহত হরিজনের চিকিৎসার সার্বি ক ব্যবস্থা করেছি । আশাকরছি প্রশাসন দ্রুত ব্যবস্থা নেবে । সেইসাথে,  দূর্বৃত্তদের যথাযথ শাস্তি ও সুষ্ঠ  তদন্তর আহবান  জানিয়েছেন তিনি ।

এদিকে,   আজ মঙ্গলবার সকালে  পৌরসভা চত্ত্বরে এবং সাতমাথা বীরশ্রেষ্ঠ স্কয়ারে  হরিজন সম্প্রদায়ের  পক্ষ থেকে মানববন্ধন অনুষ্ঠিত হয় । বগুড়া প্যৗরসভার শ্রমিক প্রতিনিধি ও হরিজন সম্প্রদায়ের প্রতিনিধিরা বক্তব্য পেশ করেন । মানববদ্ধন  শেষে সদর  থানায় ছুরিকাঘাতে আহত হরিজন   শ্রী সনজিতের বাবা বাদী হয়ে মামলা দায়ের করেন । শেষ খবর  পাওয়া পর্যন্ত জানা গেছে এজহারভুক্ত  জনি শেখ  ও  অজ্ঞাতনামা একজনকে দ্রুত সাড়াশি অভিযানের মাধ্যমে গ্রেফতার করা হয়েছে ।