ঢাকাবুধবার , ৩ মে ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় এসএসসি পরীক্ষার এক কেন্দ্রে ভুয়া শিক্ষককে আটক

অনলাইন ডেস্ক
মে ৩, ২০২৩ ১১:৪৯ পূর্বাহ্ণ । ৫৬ জন
কেন্দ্রে ভুয়া শিক্ষককে আটক

বগুড়ার সোনাতলায় এসএসসি পরীক্ষার এক কেন্দ্র থেকে হৃদয় আহম্মেদ (২৩) নামে এত ভুয়া শিক্ষককে আটক পুলিশ। মঙ্গলবার (২ মে) বেলা ১১টার দিকে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে সোনাতলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে তাকে আটক করা হয়।

সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাইদা পারভিন তাকে আটকের নির্দেশ দেন। আটক ভুয়া শিক্ষক হৃদয় আহম্মেদ সোনাতলার ছাতিয়ানতলা গ্রামের ছায়েদ মন্ডলের ছেলে।

এ সময় ওই কেন্দ্রের দুই শিক্ষার্থীকে পরীক্ষা চলাকালীন সময় মুঠোফোন ব্যবহারের দায়ে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- সোনাতলা আব্দুল মান্নান বালিকা উচ্চ বিদ্যালয়ের আফরিনা জাহান ও ভিকেনের পাড়া উচ্চ বিদ্যালয়ের কুমারী শ্রাবন্তী রানী।

বিষয়গুলো নিশ্চিত করেছেন সোনাতলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোনারুল ইসলাম।

তিনি জানান, বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালীন হৃদয় নামের ওই যুবক নিজেকে শিক্ষক পরিচয় দিয়ে কেন্দ্রে প্রবেশ করেন। ইউএনও সাইদা পারভীন তার কাছে স্মার্টফোন দেখতে পেয়ে জিজ্ঞাসাবাদ শুরু করলে তার প্রতারণা প্রকাশ পায়। এ সময় ওই যুবকের মুঠোফোনে এসএসসির ভুয়া প্রশ্নপত্র পাওয়া যায়। ‘SSC BATCH 2023’ নামে একটি ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তিনি শিক্ষার্থীদের কাছে ভুয়া প্রশ্নপত্র সরবারহ করতেন।

পরে হৃদয়ের দেওয়া তথ্য অনুযায়ী পরীক্ষা কেন্দ্রে দুই শিক্ষার্থীর কাছ থেকে মুঠোফোন পাওয়া যায়। তারাও ওই ভুয়া প্রশ্নপত্র পাওয়ার ম্যাসেঞ্জার গ্রুপে যুক্ত ছিলেন।

প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোনারুল ইসলাম আরও জানান, এ ঘটনায় ইউএনওর নির্দেশে আটক হৃদয়কে পুলিশে সোপর্দ ও দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান জানান, পরীক্ষা কেন্দ্র থেকে এক ভুয়া শিক্ষককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের হবে।