ঢাকাসোমবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

প্রিন্সিপ্যালকে পুড়িয়ে মারলো ছাত্র

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ৫:৪০ পূর্বাহ্ণ । ৬৭ জন
প্রিন্সিপ্যালকে পুড়িয়ে হত্যা করেছে এক ছাত্র

ভারতের ইন্দোরের কলেজের প্রিন্সিপ্যালকে পুড়িয়ে হত্যা করেছে এক ছাত্র। পরীক্ষায় ফেল হওয়ার কারণে প্রতিশোধ নিতে প্রিন্সিপ্যাল বিমুক্ত শর্মাকে ছুরি দিয়ে কুপিয়ে গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। অভিযুক্ত ওই ছাত্রের নাম আশুতোষ শ্রীবাস্তব। আগুনে বিমুক্ত শর্মার শরীরের ৭০ শতাংশ পুড়ে যায়। এরইমধ্যে তাকে বাঁচানোর চেষ্টা করছিলেন চিকিৎসকরা। কিন্তু শেষ পর্যন্ত জীবনযুদ্ধে হেরে যান তিন

আরো জানানো হয়, শনিবার ৫৪ বছরের বিমুক্ত শর্মার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার ভাই অরবিন্দ তিওয়ারি। ইন্দোরের পুলিশ সুপার ভগবত সিং বীরদে বলেছেন, ঘটনায় অভিযুক্ত ওই শিক্ষার্থীর নাম আশুতোষ শ্রীবাস্তব, তার বয়স ২৪ বছর। সপ্তম সেমিস্টারে ফেল করেছিল আশুতোষ। আমরা ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করেছি।

ইন্দোরের কালেক্টর টি ইলিয়ারাজার নির্দেশে আশুতোষ শ্রীবাস্তবের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। শ্রীবাস্তবকে ঘটনা স্থলে নিয়ে গিয়ে ঘটনার পুননির্মাণ করিয়েছে পুলিশ। পুলিশের কাছে আশুতোষ শ্রীবাস্তব দাবি করে, ২০২২ সালের জুলাইতে সে পাস করে। তবে কলেজ কর্তৃপক্ষ তাকে সার্টিফিকেট দিচ্ছে না।

এসপি ভগবত সিং বলেন, তদন্তের সময় আমরা জানতে পেয়েছি যে অশুতোষ শ্রীবাস্তবের বিরুদ্ধে ফার্মেসি কলেজ কর্তৃপক্ষ, অধ্যক্ষ এবং অন্যান্য স্টাফরা দুই থেকে তিনটি অভিযোগ করেছিল। অভিযোগে দাবি করা হয়েছিল যে, অভিযুক্ত আশুতোষ আত্মহত্যার হুমকি দিচ্ছে। অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত আশুতোষ শ্রীবাস্ত নিজেরও শরীর ২০ শতাংশ পুড়ে যায় বলে জানা গিয়েছে। এই মামলায় তদন্তে গাফলতির অভিযোগে অ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টর সঞ্জীব তিওয়ারিকে সাসপেন্ড করা হয়েছে।