ঢাকাবৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

পূজোকে কেন্দ্র করে বগুড়ার মার্কেটগুলোতে ব্যস্ত সময় পার করছে দোকানিরা

স্টাফ রিপোর্টার
অক্টোবর ১৯, ২০২৩ ১:৪৫ অপরাহ্ণ । ৭৫ জন

শুভজিৎ সরকার:

শারদীয় দুর্গাপুজো উপলক্ষে বিশেষ শপিং বাঙালির একটি নিজস্বতা। আর হবেই না বা কেন ? সারা বছর যেমন তেমনভাবে কাটালেও, বছরের এই তো চার দিন, যার অপেক্ষায় কেটেছে একটি বছর।

মনে পুজোর আনন্দের রঙ লাগাতে ব্যাহিক আড়ম্বর কিছুটা বাড়বে, সেইটাই স্বাভাবিক। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই পুজোকে কেন্দ্র করে বগুড়ার মার্কেটগুলোতে ব্যস্ত সময় পার করছেন দোকানিরা রয়েছে ক্রেতাদের চাপ।

বগুড়ার মার্কেটগুলোতে রয়েছে পুজো উপলক্ষে বিভিন্ন রকমের বাহারিসব শাড়ি ও ক্রেতার চাহিদা মত সব বস্তু। এ যেন এক নতুন রূপে সেজেছে বগুড়ার মার্কেটগুলো। ক্রেতারা তাদের পরিবারের জন্য সাধ্যের মধ্যে সাধ পূরণে চেষ্টা করছেন।

তবে দাম নিয়ে ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে রয়েছে দ্বিমত। আজ বগুড়া শহরের বিভিন্ন বস্রোবিতান ও শপিং মল ঘুরে দেখা গেছে এমন চিত্র। এসব শপিংমলের দোকানিরা জানান যে, পূজার বিক্রি শুরু হয়েছে আরো কিছুদিন আগে থেকে। তবে পূজা খুবই সন্নিকটে থাকার কারনে সব দোকানেই কম বেশি ভিড় রয়েছে। গত বছরের চেয়ে এবছর ক্রেতারা সংখ্যা বেশি। হিন্দু মা-বোনদের পাশাপাশি পূজোর মার্কেটে দেখা মিলছে মুসলিম মা বোনদেরও।

দামের বিষয় বিক্রেতারা বলেন, গত বছরের তুলনায় এবছর সবকিছুর দামই বৃদ্ধি। এর কারণ হিসেবে তারা বলেন, সব জিনিসের দাম বৃদ্ধি পেয়েছে, তাই আমাদেরও বাড়তি দামেই কিনতে হচ্ছে।

এবারের শারদীয় দূর্গা পূজায় সবাই তাদের সাধ্যের মধ্যে পছন্দের পোশাক নিয়ে হাসিমুখে ঘরে ফিরবেন, এমনটাই প্রত্যাশা সবার।