ঢাকাশনিবার , ২৯ এপ্রিল ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

পুতিনকে হত্যার পরিকল্পনা করেছিল ইউক্রেনীয় বাহিনী

অনলাইন ডেস্ক
এপ্রিল ২৯, ২০২৩ ১১:৩১ পূর্বাহ্ণ । ৬১ জন
ছবি : সংগৃহীত

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার পরিকল্পনা করেছিল ইউক্রেনীয় বাহিনী। এ লক্ষ্যে তারা ১৭ কিলোগ্রাম বিস্ফোরক বহনকারী একটি আত্মঘাতী ড্রোন ব্যবহার করেছিল। কিন্তু ড্রোনটি নির্ধারিত লক্ষ্যে পৌঁছানোর আগেই বিস্ফোরিত হওয়ায় পরিকল্পনা ব্যর্থ হয়ে যায়।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, ইউক্রেনীয় অ্যাক্টিভিস্ট ইউরি রোমানেনকোর একটি টুইট বার্তা উদ্ধৃত করে ওই খবর প্রকাশ করেছে জার্মান গণমাধ্যম বিল্ড।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের সামরিক বাহিনী বিস্ফোরক ভর্তি একটি আত্মঘাতী ড্রোন দিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু ড্রোনটি লক্ষ্যবস্তু থেকে কয়েক মাইল দূরে বিধ্বস্ত হওয়ায় কিয়েভের ওই হত্যার পরিকল্পনা ব্যর্থ হয়ে গেছে।

জার্মান সংবাদমাধ্যমটি জানায়, ইউক্রেনীয় বাহিনী গত রোববার ১৭ কেজির সি-ফোর বিস্ফোরক বোঝাই একটি ইউজে-২২ ড্রোন আকাশে ওড়ায়। ওই দিন রাশিয়ার রাজধানী মস্কোর কাছে নবনির্মিত শিল্প নগরী রুদনেভ পরিদর্শনে যাওয়ার কথা ছিল পুতিনের।

মূলত, ওই সুযোগকে কাজে লাগানোর লক্ষ্যে ওই দিন ড্রোনটি উড্ডয়ন করানো হয়েছিল। কিন্তু ড্রোনটি ওই ইন্ডাস্ট্রিয়াল পার্কে পৌঁছানোর আগেই বিধ্বস্ত হয়ে যায়। এতে ইউক্রেনীয় বাহিনীর হত্যা মিশন ব্যর্থ হয়ে যায়, বলা হয়েছে প্রতিবেদনে।

তবে বিল্ডের ওই প্রতিবেদন সম্পর্কে কিয়েভ এখনো আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেনি। এমনকি পুতিন প্রশাসনের পক্ষ থেকেও কোনো প্রতিক্রিয়া লক্ষ করা যায়নি বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।