ঢাকাসোমবার , ৩ জুন ২০২৪
  • অন্যান্য

পর্তুগালের আকাশে দুই বিমানের সংঘর্ষে পাইলট নিহত

অনলাইন ডেস্ক
জুন ৩, ২০২৪ ২:২৬ অপরাহ্ণ । ১৪ জন

পর্তুগালে এয়ার শো চলাকালীন দুটি ছোট বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন পাইলট নিহত এবং অন্যজন আহত হয়েছেন বলে জানা গেছে। ইউরোপের এই দেশটির দক্ষিণাঞ্চলে ওই এয়ার শো চলছিল। এদিকে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ এবং এরপর সেগুলোর নিচে পড়ে যাওয়ার ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। রবিবার (২ জুন) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, পর্তুগালের দক্ষিণাঞ্চলে এয়ার শো পারফরম্যান্সের সময় রোববার মাঝ আকাশে দুটি ছোট বিমানের সংঘর্ষ হয়েছে বলে দেশটির বিমান বাহিনী জানিয়েছে। এছাড়া দেশটির মিডিয়া রিপোর্ট বলছে, ওই সংঘর্ষের ঘটনায় একজন পাইলট নিহত হয়েছেন।

সংক্ষিপ্ত এক বিবৃতিতে বলা হয়েছে, বিমান বাহিনী দুঃখের সঙ্গে জানাচ্ছে, বিকেল ৪টা ৫ মিনিটে বেজা এয়ার শোতে আকাশে পারফরম্যান্স প্রদর্শনের সময় দুটি বিমান দুর্ঘটনার শিকার হয়েছে। এই এয়ার শোতে ছয়টি বিমান অংশ নিয়েছিল।

পর্তুগিজ মিডিয়া জানিয়েছে, সংঘর্ষের পর একটি বিমানের পাইলট মারা গেছেন। তারা বিমান দুটিকে ইয়াকভলেভ ইয়াক-৫২ মডেলের বলে চিহ্নিত করেছে। অ্যারোবেটিক ট্রেনিং মডেলের এই বিমানগুলো সোভিয়েত ডিজাইনে নির্মিত। বিমান বাহিনী বলেছে, জরুরি পরিষেবা ঘটনাস্থলে রয়েছে এবং বেজা বিমানবন্দরে শোটির আয়োজকরা অনুষ্ঠানটি স্থগিত করেছেন।