ঢাকাশনিবার , ১৫ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিবে ইবি, আবেদন শুরু ১০ মে

ইবি প্রতিনিধি
এপ্রিল ১৫, ২০২৩ ১০:৫৪ পূর্বাহ্ণ । ৭৯ জন
ছবি : সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২২-২৩  শিক্ষাবর্ষ থেকে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা নিজস্ব পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ভর্তি পরীক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বিষয়টি নিশ্চিত করেন। এরই প্রেক্ষিতে ভর্তি পরীক্ষার জন্য আগামী ১০ থেকে ২৭ মে পর্যন্ত আবেদন করা যাবে।

এ বিষয়ে অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা নেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষা কমিটির মিটিং শেষ করে ডিন মহোদয়রা ভর্তি বিজ্ঞপ্তির জন্য সিগনেচার করেছেন। এটি অনুমোদনের জন্য ভিসি স্যারের কাছে পাঠানো হবে। এখন টাইপিংয়ের কাজ চলছে। ১০ থেকে ২৭ মে পর্যন্ত আবেদন করা যাবে।

এদিকে শিগগিরই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছে রেজিস্ট্রার দপ্তর।

এর আগে গত ১৯ মার্চ অনুষ্ঠিত ইবির ১২৫ তম একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় সর্বসম্মতভাবে গুচ্ছে না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যনির্বাহী সভা ও সাধারণ সভায় গুচ্ছ থেকে সরে এসে একক পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়। এসব সিদ্ধান্ত চিঠি আকারে ভিসিকে জানানো হয়। পরে গত ১৫ মার্চ আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম, বিএনপিপন্থীদের জিয়া পরিষদ ও সাদা দল এবং জামায়াতপন্থীদের গ্রীন ফোরামের সঙ্গে পৃথকভাবে আলোচনায় বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সভায় শিক্ষক সংগঠনগুলো গুচ্ছের বিপক্ষে মত দেন। পরে গত ২০ মার্চ উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ইবির শিক্ষকদের সিদ্ধান্ত ও শিক্ষক সমিতি বিষয়টি ইউজিসির কাছে তুলে ধরেন।