ঢাকাবৃহস্পতিবার , ৯ মার্চ ২০২৩
  • অন্যান্য

দেশের সব সাংগঠনিক মহানগর ও জেলা পর্যায়ে মানববন্ধন করবে বিএনপি।

অনলাইন ডেস্ক
মার্চ ৯, ২০২৩ ৬:৩৯ পূর্বাহ্ণ । ৬৫ জন

যুগপৎ আন্দোলনের অংশ হিসাবে আগামী শনিবার সারা দেশের সব সাংগঠনিক মহানগর ও জেলা পর্যায়ে মানববন্ধন করবে বিএনপি। এ কর্মসূচি ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি।

গঠন করা হয়েছে কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে টিম। এরই অংশ হিসাবে ওইদিন বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে যাত্রাবাড়ী থেকে আবদুল্লাহপুর (টঙ্গী ব্রিজ) পর্যন্ত মানববন্ধন হবে।

আর উত্তরের নেতৃত্ব দেবেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া সব মহানগর ও জেলার কর্মসূচিতেও কেন্দ্রীয় সিনিয়র নেতারা নেতৃত্ব দেবেন। এ মানববন্ধন থেকে ১৮ মার্চ পরবর্তী নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে দেওয়া চিঠিতে বলা হয়েছে, শনিবার বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আবদুল্লাহপুর (টঙ্গী ব্রিজ)-বিমানবন্দর-যমুনা ফিউচার পার্ক-বাড্ডা-রামপুরা আবুল হোটেল-মালিবাগ রেলগেট পর্যন্ত শান্তিপূর্ণ মানববন্ধন হবে। একই সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে মালিবাগ রেলগেট-মৌচাক-শান্তিনগর-কাকরাইল-নয়াপল্টন-ফকিরাপুল-আরামবাগ-মতিঝিল শাপলা চত্বর-ইত্তেফাক-টিকাটুলি-যাত্রাবাড়ী পর্যন্ত মানববন্ধন হবে। এতে নিরাপত্তা ও সার্বিক সহযোগিতার জন্য পুলিশকে অনুরোধ করা হয়েছে।

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মানববন্ধন কর্মসূচিকে সফল করতে সর্বস্তরের জনগণ এবং বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন।

বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, শনিবার সারা দেশের জেলা ও মহানগর পর্যায়ে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন হবে। জাতীয় নির্বাহী কমিটির সব নেতা নিজ নিজ জেলার কর্মসূচিতে প্রত্যক্ষভাবে অংশগ্রহণ করবেন এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকরা কর্মসূচি সফল করতে সমন্বয় করবেন।

এছাড়া দায়িত্বপ্রাপ্ত নেতারা ছাড়া বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সব নেতা ও সাবেক সংসদ সদস্যরা নিজ নিজ জেলা ও মহানগরে অংশগ্রহণ করবেন।

‘বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে’ যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসাবে এ মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি।