ঢাকারবিবার , ৭ মে ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সাধারণ মানুষের পাশে দাড়ালো ছাত্রলীগ

নীলফামারী প্রতিনিধী
মে ৭, ২০২৩ ১২:৩৮ অপরাহ্ণ । ৬৫ জন
ছবি: সংগৃহীত

কৃষক বাঁচলে, বাঁচবে দেশ, বঙ্গবন্ধু’র সোনার বাংলাদেশ । দেশের সকল ক্লান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে “বাংলাদেশ ছাত্রলীগ” এক অকুতোভয় সংগ্রামের সারথি হিসাবে কাজ করেছে। পূর্বের সকল দুঃসময়ের ন্যায় এবারো গরীব অসহায় কৃষকের জীবনধারণের একমাত্র উপায় ধান ; যখন তারা কাটতে বিপাকে পরছে,শ্রমিক সংকটে ভুগছে ঠিক সেই সময় দেশরত্ন, মানব দরদী, জননেত্রী শেখ হাসিনা।কৃষকের পাকা ধান কাটার জন্য নির্দেশ প্রদান করেন, তার’ই ধারাবাহিকতায় ”বাংলাদেশ ছাত্রলীগ” কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কর্মসূচীর অংশ হিসেবে ও নীলফামারী জেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি জনাব মোঃ মনিরুল হাসান শাহ আপেল ভাই ও বিপ্লবী সাধারণ সম্পাদক জনাব মোঃ মাসুদ সরকার ভাইয়ের নির্দেশক্রমে কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ পুষণা এলাকায় দরিদ্র কৃষক মুসা আলীর ৩০ শতক জমির ধান সকাল থেকে শুরু করে দুপুর পর্যন্ত কেটে ঘরে তুলে দেওয়া হয়েছে উক্ত কর্মসূচী’তে সার্বিকভাবে সহায়তা করেন আমাদের উপজেলা ছাত্রলীগের ভবিষ্যত কর্নধর আসাদুজ্জামান পিয়াল যার সহযোগীতায় আজকের ধান কাটা কর্মসূচী সফল হয়েছে।

এছাড়াও আমাদের সবসময় যিনি পাশে থাকে দিক নির্দেশনা দেন ও সার্বিক ভাবে সহযোগীতা করেন কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুল ও বিপ্লবী সাধারণ সম্পাদক মশিয়ার রহমান সহ আমাদের সবার প্রিয় লুতু মিয়া, সাখাওয়াত বাবু ,ইমরান হোসেন অভি । একজন মানুষের কথা না বললেই নয়,যিনি অন্তর থেকে ছাত্রলীগ’কে উপলব্ধি করেন এবং ছাত্রলীগ নেতাকর্মী’দের যেকোনো সুসময়ে ও দুঃসময়ের যেকোনো পরামর্শ পাওয়া যায় এবং সঠিক এবং নেতৃত্বগুন সম্পূর্ণ দিকনির্দেশনা দিয়ে থাকেন সর্বজনীন প্রিয় ব্যক্তিত্ব,কিশোরগঞ্জ উপজেলা যুবলীগের আইকন,উপজেলা চেয়ারম্যান,সদা হাসোজ্জল ও পরোপকারী মানুষ জনাব শাহ আবুল কালাম বারী পাইলট এছাড়া আমাদের সাথে থেকে ধান কাটা কর্মসূচীতে অংশগ্রহণ করে সার্বিকভাবে সহায়তা করে গাড়াগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিপন, রনচন্ডী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন, সদর ইউনিয়নের শুভ, উপজেলা ছাত্রলীগের কর্মী ফিরোজ, ফারজু, তাপস, পুটিমারী ইউনিয়নের সজিব, বাহাগিলি ইউনিয়নের মামুন, চাঁদখানা ইউনিয়নের মিতুল, রনচন্ডী ইউনিয়নের পায়েল, গাড়াগ্রাম ইউনিয়নের গৌতম, প্রীতম, রাজ্জাকুল, রঞ্জিত, চঞল, সোহাগ সহ আরও অনেকে। ছাত্রলীগের ছেলেরা অভিমানী হয় কিন্তু বেইমান না।

যেকোনো দুর্যোগ ও অন্যায় মোকাবেলায় সর্বদা প্রস্তুত। তারা দেশ,বঙ্গবন্ধু,দেশরত্ন ও আওয়ামী লীগের প্রশ্নে সর্বদায় আপোষহীন।তাঁরা যেমন রোদ,বৃষ্টি,ঝরের সময় মানুষের পাশে থাকতে পারে,ঠিক তেমনই দেশের জন্য সকল অপশক্তির বিরুদ্ধে দাঁত ভাঙা জবাব দিতেও সর্বদা প্রস্তুুত। বাংলাদেশ ছাত্রলীগ, কিশোরগঞ্জ উপজেলা শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক ও মেধাবী ছাত্রনেতা মোঃ মেহেদী হাসান জেভি এর নেতৃত্বে ধান কাটা কর্মসূচি – সফলভাবে সম্পন্ন করা হয়।