ঢাকাবৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

‘দুবাই থেকে একই মাপের ও ওজনের সোনা পোশাকে লুকিয়ে এনেছিলেন তাঁরা’

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২২, ২০২৪ ১২:০২ অপরাহ্ণ । ২০ জন

ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল বুধবার রাতে চার যাত্রীকে আটক করা হয়েছে। তাঁরা সোনা পাচার করছিলেন বলে জানিয়েছে পুলিশ। তাঁদের কাছ থেকে ২ কেজি ১০৪ গ্রাম ওজনের সোনার বার আটক করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন আবদুল কাদির (৪১), মো. জুয়েল হোসেন (৩৪), ইব্রাহিম খলিল (৪০) ও খোরশেদ আলম (৪২)। তাঁরা প্রত্যেকে পোশাকের ভেতরে লুকিয়ে একই মাপের ও ওজনের সোনা বহন করছিলেন বলে জানিয়েছে পুলিশ। প্রত্যেকের কাছেই ৫২৬ গ্রাম করে সোনা পাওয়া যায়।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেছেন, জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থার (এনএসআই) তথ্যানুযায়ী, গতকাল সকালে দুবাই থেকে আসা একটি উড়োজাহাজের যাত্রীদের নজরদারিতে রাখা হয়। এনএসআই-এপিবিএন-কাস্টমসের একটি যৌথ আভিযানিক দল গ্রিন চ্যানেল ও এর বাইরে অপেক্ষায় ছিল। তাঁরা উড়োজাহাজের সন্দেহভাজন চার যাত্রীকে বের হওয়ার সময় জিজ্ঞাসাবাদ করেন। তল্লাশির পর প্রত্যেকের পোশাকের মধ্যে লুকানো ৩১৬ গ্রাম করে ভেজা সোনার পাউডার, একটি করে ১১৬ গ্রাম ওজনের সোনার বার ও ৯৪ গ্রাম করে স্বর্ণালংকার পাওয়া যায় আটক যাত্রীদের মধ্যে মো. জুয়েল হোসেন পটুয়াখালী জেলার বাসিন্দা, ইব্রাহিম খলিল ও আবদুল কাদির মুন্সিগঞ্জের বাসিন্দা এবং খোরশেদ আলম গাজিপুরের বাসিন্দা। আটক যাত্রীদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। তাঁদের বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।