ঢাকামঙ্গলবার , ৭ মে ২০২৪
  • অন্যান্য

দক্ষিণি সিনেমায় অভিষেক ঘটছে পাকিস্তানের গায়ক আতিফ আসলাম

অনলাইন ডেস্ক:
মে ৭, ২০২৪ ৭:০৫ অপরাহ্ণ । ২৮ জন

রাজনৈতিক সম্পর্কের জেরে অনেক দিন ধরেই ভারতে পাকিস্তানের শিল্পীরা কাজ করতে পারেন না। এর মধ্যেও বলিউড থেকে ডাক পড়েছিল পাকিস্তানের জনপ্রিয় শিল্পী আতিফ আসলামের। বলিউড সিনেমায় আগেই কাজ করেছিলেন।এবার দক্ষিণি সিনেমায় অভিষেক ঘটতে যাচ্ছে আতিফ আসলামের। জানা গেছে, মালয়ালম সিনেমা ‘হাল’-এর জন্য একটি গান রেকর্ড করতে যাচ্ছেন আতিফ। ধারণা করা হচ্ছে যে গানটি হিন্দিতে গাইবেন আতিফ। সিনেমাটি পরিচালনা করছেন প্রশান্ত বিজয়কুমার। মূল চরিত্রে দেখা যাবে অভিনেতা শেন নিগমকে। সংগীত পরিচালনার দায়িত্বে নান্ধাগোপান ভি।

আতিফের সঙ্গে ছবিও শেয়ার করেছেন তিনি। সাম্প্রতিক সময়ে বাংলাদেশেও কনসার্ট করে গেছেন আতিফ। বলিউডের মতো বাংলাদেশেও আছে তাঁর অগণিত ভক্ত-শ্রোতা। এর আগে ২০১৬ সালে ‘রিদম ফর অল উইথ আতিফ আসলাম নাইট লাইভ ইন ঢাকা’য় পারফর্ম করেন আতিফ আসলাম। ‘ও লামহে ও বাতেঁ’, ‘আদাত’, ‘তেরে বিন’, ‘তু জানে না’ থেকে ‘পেহলি দফা’র মতো জনপ্রিয় গান দিয়ে বাংলাদেশের শ্রোতাদের মধ্যেও দারুণ জনপ্রিয় আতিফ আসলাম। ২০০৩ সালে ব্যান্ড ‘জল’-এর হয়ে পেশাদার সংগীতজীবন শুরু করেন আতিফ আসলাম।

মূলত উর্দু ভাষায় গান গাইলেও তিনি হিন্দি, পাঞ্জাবি, বাংলাসহ বিভিন্ন ভাষায় গেয়েছেন। গান গাওয়ার পাশাপাশি অভিনয়ও করেন তিনি। ২০১১ সালে পাকিস্তানি ‘বোল’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে অভিনয়জীবন শুরু করেন আতিফ।