ঢাকাবৃহস্পতিবার , ৭ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য

‘ড. ইউনূস কীভাবে শান্তিতে নোবেল পেলেন? বোধগম্য নয় আওয়ামী লীগের

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ৭, ২০২৩ ১২:০৭ অপরাহ্ণ । ৯৯ জন
সংগৃহীত ছবি :

আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার বলেছেন, ড. ইউনূস শান্তিতে নোবেল পুরস্কার পেলেন কীভাবে সেটি বোধগম্য নয়। কেননা, তিনি একজন অর্থনীতিবিদ। তিনি প্রান্তিক পর্যায়ের মানুষের জন্য কাজ করেছেন। তাকে অর্থনীতিতে নোবেল পুরস্কার দিলে সেটি যুক্তিযুক্ত ছিল। কিন্তু তিনি পেলেন শান্তিতে নোবেল। তিনি গ্রামীণ ব্যাংক প্রতিষ্ঠা করে বাংলাদেশের মানুষের খাওয়া-পরার ও আয়ের ব্যবস্থা করেছেন। কিন্তু সেটি অর্থনীতির বিষয়। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় তার কী অবদান তা বোধগম্য নয়।

কবির বিন আনোয়ার বলেন, ড. ইউনূস অবশ্যই সম্মানিত ব্যক্তি। কিন্তু যারা স্বাধীনতাবিরোধী তারাই এটিকে সামনে নিয়ে আসার চেষ্টা করছে।

নির্বাচন নিয়ে তিনি বলেন, সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে আওয়ামী লীগ ভোটযুদ্ধের জন্য তৈরি হচ্ছে। যারা নির্বাচনকে ভয় পায় তারাই নির্বাচনের আগে নানাভাবে ষড়যন্ত্র করছে। কিন্তু তাতে কোনো লাভ হবে না। আমরা একটি উৎসবমুখর পরিবেশ তৈরি করে ভোটদের উৎসাহিত করব।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, সহসভাপতি আব্দুর রহিম পাকন, অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লুসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।