ঢাকাসোমবার , ২৭ মার্চ ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ডাচ্-বাংলা ব্যাংক ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
মার্চ ২৭, ২০২৩ ৯:৩২ পূর্বাহ্ণ । ৬৩ জন
ছবি : সংগৃহীত

রাজধানীর তুরাগ থানা এলাকায় ডাচ্-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে একজন। পুলিশের তরফে মূল পরিকল্পনাকারী বলা হচ্ছে আকাশ আহম্মেদ বাবুলকে গতকাল দুই দফা রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় আকাশ ছিনতাইয়ের দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের প্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে ছিনতাইয়ের ওই ঘটনায় গত ১৪ই মার্চ ঘটনার আকাশকে খুলনা থেকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর ১৫ই মার্চ তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন ডিবির মিরপুর জোনাল টিমের ইন্সপেক্টর (পরিদর্শক) সাজু মিয়া। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর ২১শে মার্চ রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে ফের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। আদালত আবার তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত ৯ই মার্চ ভোরে তুরাগ এলাকা থেকে বেসরকারি ডাচ-বাংলা ব্যাংকের টাকা বহনকারী মানি প্ল্যান্টের গাড়ি থেকে ছিনতাইকারীরা ১১ কোটি ২৫ লাখ টাকা নিয়ে যায়।  প্রকাশ্যে রাস্তা থেকে নজিরবিহীন এ ছিনতাইয়ের ঘটনায় তাৎক্ষণিকভাবে মাঠপর্যায়ে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানেই উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া ৪টি ট্রাঙ্কের মধ্যে ৩ ট্রাঙ্ক উদ্ধার করে ডিবি। ওইদিন রাতে মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসেন বাদী হয়ে ডিএমপি’র তুরাগ থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করা হয়। ডিবি এখন পর্যন্ত ছিনতাইয়ে সংশ্লিষ্ট ১২ জনকে গ্রেপ্তার করেছে।