ঢাকামঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

নিউইয়র্কের আইনজীবীদের সাথে পরামর্শ করছেন:সাবেক মার্কিন প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক
এপ্রিল ৪, ২০২৩ ৩:২৮ অপরাহ্ণ । ৭২ জন
ছবি: সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্ক সিটির ট্রাম্প টাওয়ারে আইনজীবীদের সাথে পরামর্শ করছেন কারণ, আজ তিনি ইতিহাস সৃষ্টিকারী ফৌজদারি অভিযোগের মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

২০১৬ সালের নির্বাচনের ঠিক আগে একজন পর্ন তারকাকে মুখ বন্ধ রাখার  জন্য অর্থ প্রদানের বিষয়ে তিনি তদন্তের অধীনে রয়েছেন। মঙ্গলবার ম্যানহাটন আদালতের বাইরে ট্রাম্প সমর্থকদের বিক্ষোভের আশঙ্কায় কর্তৃপক্ষ সেখানে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

৭৬ বছর বয়সী ট্রাম্প হচ্ছেন প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি মামলার মুখোমুখি হয়েছেন। মঙ্গলবার কয়েক ডজন পুলিশ এবং আদালতের কর্মকর্তাদের পাশাপাশি সিক্রেট সার্ভিস এজেন্টরা ট্রাম্পকে নিউইয়র্কের রাস্তা দিয়ে লোয়ার ম্যানহাটান কোর্ট কমপ্লেক্সে নিয়ে যাবেন বলে আশা করা হচ্ছে।

তিনি যে অভিযোগের মুখোমুখি হয়েছেন তা শুনানিতে সম্পূর্ণরূপে প্রকাশ করা হবে, যা স্থানীয় সময় দুপুর ২:১৫ টার সময় নির্ধারিত। তার আইনজীবীরা ইতিমধ্যেই বলেছেন, তিনি দোষ স্বীকার করবেন না। ট্রাম্প প্রথমে ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের অফিসে আত্মসমর্পণ করবেন বলে ধারণা করা হচ্ছে।

ট্রাম্পের আঙুলের ছাপ নেয়া এবং কর্মকর্তাদের দ্বারা প্রক্রিয়াকরণ করা হলে, তাকে গ্রেপ্তার এবং হেফাজতে বিবেচনা করা হয়। এরপর তাকে আদালতে হাজির করা হবে – যার অর্থ অভিযোগগুলো পড়ে শোনানো হবে এবং তিনি তার বক্তব্য জানাবেন।

সূত্র: বিবিসি।