ঢাকারবিবার , ২১ মে ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধায় কবরস্থান থেকে ৭টি কবরের কঙ্কাল চুরি

অনলাইন ডেস্ক
মে ২১, ২০২৩ ৩:৫০ অপরাহ্ণ । ৪৮ জন
৭টি কবরের কঙ্কাল চুরি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার একটি কবরস্থান থেকে ৭টি কবরের কঙ্কাল চুরির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কামারদহ ইউনিয়নের বক্সিচর উত্তর পাড়া গ্রামের কবরস্থানে এ ঘটনা ঘটে। খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের সৃষ্টি হয়। সেখানে শত শত উৎসুক মানুষ ভিড় জমান। তদন্ত করে কঙ্কাল চুরির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন স্থানীয়রা।
শনিবার (২০ মে) সকালে স্থানীয়রা প্রথমে একটি খনন করা কবর দেখে মনে করেন শেয়াল বা কুকুর কবরটি খুঁড়েছে। কিন্তু একই রকম আরও ৬টি কবর দেখে তাদের ধারণা বদলে যায়। কারণ ২ থেকে ৩ বছরের পুরনো কবরগুলো খনন করা আবার কোনও কোনও কবরে নতুন করে মাটি দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এতে কবর থেকে কঙ্কাল চুরি করা হতে পারে বলে মনে করছেন তারা  ।

 

কামারদহ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ঠুকির হাসান চি বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি থানায় জানিয়েছি।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (তদন্ত) বুলবুল ইসলাম জানান, কবর থেকে কঙ্কাল চুরির ব্যাপারে মৌখিক অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার কিছু কিছু সত্যতা পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে পুরো বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।