ঢাকামঙ্গলবার , ২৮ মার্চ ২০২৩
  • অন্যান্য

কুরআন শিক্ষা কেন্দ্র থেকে নামাজরত এক শিশু ও হাফেজসহ ১৭ জন আটক

অনলাইন ডেস্ক
মার্চ ২৮, ২০২৩ ১২:৫৩ অপরাহ্ণ । ৮৫ জন
ছবি : সংগৃহীত

গুলশানের একটি ইসলামিক সেন্টার থেকে নামাজরত এক শিশু, দুই নারী ও তিনজন হাফেজসহ ১৭ জনকে আটক করেছে গুলশান থানা পুলিশ। রাজধানীর শাহজাদপুরের সুবাস্তু মার্কেটের কাছের ইসলামিক এন্টারপ্রাইজ (কুরআন শিক্ষা কেন্দ্র) থেকে রোববার রাত সাড়ে ৮টার দিকে তাদের আটক করে গুলশান থানায় নিয়ে যাওয়া হয়।

 

আটককৃত ইমামগণ হলেন-হাফেজ আব্দুল আজিজ (১৭), হাফেজ মুসফিকুর রহমান (১৬) ও হাফেজ জাকারিয়া (১৬)। আটককৃতদের মধ্যে দু-একদিনের মধ্যে ওমরা হজ্ব করতে যাবেন এমন মুসল্লিও রয়েছেন।

জানা যায়, ইসলামিক এন্টারপ্রাইজ বা কুরআন শিক্ষা কেন্দ্রটি দীর্ঘ পাঁচ বছর ধরে স্থানীয় বাসিন্দারা পরিচালনা করে আসছেন। কেন্দ্রটিতে বয়স্কদের কুরআন শিক্ষা দেয়া হয়। এখানে প্রতি বছর পবিত্র রমজান মাসে পুরুষ ও নারীরা তারাবীহ নামাজ আদায় করে থাকেন। এছাড়া ইসলামিক সেন্টারটিতে কোরআন, হাদীস ও নামাজ শিক্ষা বইসহ বিভিন্ন বইও বিক্রি করা হয়।

প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক আ. মোতালেব মঈন বলেন, পুলিশ অন্যায়ভাবে বিনা কারণে আটক করেছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের নাগরিকদের ধর্মীয় ইবাদাত বন্দেগি করা অবস্থায় আটক করে ধর্মীয় স্বাধীনতায় আঘাত হেনেছে। পবিত্র রমজান মাসে মুসল্লি ও ইমামকে আটক করে ইসরাইলী বাহিনীর মতো বর্বরতার পরিচয় দিয়েছে।