ঢাকাসোমবার , ১৩ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

কারাগারেই চলবে ইমরান খানের বিচার শুনানি

আন্তর্জাতিক ডেস্ক
নভেম্বর ১৩, ২০২৩ ৪:৫৯ অপরাহ্ণ । ৫৭ জন

সাইফার মামলায় গ্রেফতার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানের বিচার কার্যক্রম কারাগারে অনুষ্ঠিত হবে। সেই সঙ্গে পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশির বিচারও হবে কারাগারের ভেতরে।

ইমরান খানকে গত ৫ আগস্ট গ্রেফতার করা হয়। প্রথমে তাকে পাকিস্তানের কুখ্যাত অ্যাটক কারাগারে রাখা হয়। পরে গত ২৬ সেপ্টেম্বর সেখান থেকে তাকে আদিয়ালা কারাগারে স্থানান্তর করা হয়। তখন ইমরান খান তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হয়েছিলেন। পরে তাকে সাইফার মামলায়ও গ্রেফতার দেখানো হয়। কোরেশিকেও একই কারাগারে রাখা হয়েছে।

তবে কারা অভ্যন্তরে বিচার করার বিষয়ে আপত্তি জানিয়ে ইসলামাবাদ হাইকোর্টে আপিল করেছেন ইমরান খান। আদালত অ্যাটর্নি জেনারেলের কাছে যুক্তি তলব করেছেন। মঙ্গলবার আন্তআদালত আপিলের শুনানি হওয়ার কথা রয়েছে।

গত বছরের এপ্রিলে পার্লামেন্টের অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হয়েছিল ইমরান খানকে। কারাগারে বিচার করার বিরুদ্ধে করা ইমরান খানের আপিল ১৬ অক্টোবর ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুকের নেতৃত্বে একক বেঞ্চ খারিজ করে দেন। পরে একক বেঞ্চের সিদ্ধান্তের বিরুদ্ধে আন্তআদালতে আপিল করেন ইমরান খান।