ঢাকাবৃহস্পতিবার , ২৩ মে ২০২৪
  • অন্যান্য

ইরানের প্রেসিডেন্ট রাইসির শোক বইয়ে মির্জা ফখরুলের স্বাক্ষর

অনলাইন ডেস্ক:
মে ২৩, ২০২৪ ৬:৩৪ অপরাহ্ণ । ৪২ জন

আজ বৃহস্পতিবার ঢাকায় ইরান দূতাবাসে গিয়ে ইরানের প্রেসিডেন্ট রাইসির শোক বইয়ে স্বাক্ষর করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।ছবি সংগৃহীত

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোক বইয়ে স্বাক্ষর করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার রাজধানী ঢাকায় ইরান দূতাবাসে গিয়ে শোক বইয়ে স্বাক্ষর করেন তিনি।

পরে সাংবাদিকদের কাছে মির্জা ফখরুল বলেন, ‘দুর্ঘটনায় ইসলামিক রিপাবলিক ইরানের জনপ্রিয় প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রী ও উচ্চপদস্থ কর্মকর্তাদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।’  তিনি বলেন, এই মুহূর্তে বিশ্বে অভিজ্ঞ রাজনীতিবিদদের খুব বেশি প্রয়োজন। সেই সময় ইব্রাহিম রাইসির মতো একজন বিচক্ষণ, অভিজ্ঞ, জনপ্রিয় নেতার হঠাৎ চলে যাওয়া অত্যন্ত মর্মান্তিক বলে মনে করি।

মির্জা ফখরুল বলেন, বিএনপির পক্ষ থেকে ইরানের জনগণ, সরকার, প্রেসিডেন্ট রাইসির পরিবার ও আত্মীয়স্বজন, পররাষ্ট্রমন্ত্রীর পরিবার ও আত্মীয়-স্বজনের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তারা যেন এই শোক সহ্য করতে পারেন। এই শোকের সময় ইরানের জনগণ যেন তাদের স্থির, বিশ্ব রাজনীতিতে তাদের যে অবদান, রাষ্ট্রে তাদের যে ভূমিকা, তা অব্যাহত রাখতে পারে, সেই দোয়া করছি।

উল্লেখ্য, ১৯ মে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রীসহ ইরানের উচ্চপদস্থ কয়েকজন কর্মকর্তার মৃত্যু হয়।