ঢাকাবুধবার , ২৯ মার্চ ২০২৩
  • অন্যান্য

ইমরানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পার্লামেন্টের কাছে আবেদন পাকিস্তানের প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক
মার্চ ২৯, ২০২৩ ১১:৫৬ পূর্বাহ্ণ । ৬৫ জন
পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পার্লামেন্টের কাছে আবেদন করেছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

মঙ্গলবার পার্লামেন্টে দেওয়া এক ভাষণে এই আবেদন জানিয়ে তিনি বলেন, পুলিশ যখনই ইমরান খানকে গ্রেফতার করতে যাচ্ছে, তখনই তার সমর্থকরা তাতে বাধা দিতে পুলিশের সঙ্গে সহিংসতায় লিপ্ত হচ্ছে।

শাহবাজ বলেন, আপনারা কী কখনো দেখেছেন যে, আইনশৃঙ্খলা বাহিনী আদালতের গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে কাউকে গ্রেফতার করতে গেছে এবং গিয়ে পেট্রোল বোমা হামলার শিকার হয়েছে? আমি পার্লামেন্টের কাছে আবেদন করছি, এ ধরনের বিষয়গুলো এখনই বিবেচনায় নেওয়া প্রয়োজন। যদি আমরা পাকিস্তানকে রক্ষা করতে চাই তবে এখনই পার্লামেন্ট থেকে ব্যবস্থা গ্রহণ করতে হবে। যথেষ্ট হয়েছে! এখন আইনকে তার নিজ গতিতে চলতে দিতে হবে।

 

শাহবাজের এই ভাষণ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়। ইমরানের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা চাইছেন সে বিষয়ে কিছু বলেননি প্রধানমন্ত্রী শাহবাজ। তবে শাহবাজ সরকারের কয়েকজন মন্ত্রী ইমরানের দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই)-কে নিষিদ্ধ ঘোষণা করার আহ্‌বান জানান। সরকারও পার্লামেন্টের কাছে একই আবেদন করেছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

গত বছর পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে গিয়ে ক্ষমতা ছাড়তে বাধ্য হন ইমরান খান। তারপর শাহবাজের নেতৃত্বে বর্তমান জোট সরকার গঠিত হয়। শাহবাজ সরকারের অভিযোগ, ইমরানের সমর্থকদের মধ্যে ইসলামপন্থি জঙ্গিরাও রয়েছে। ক্ষমতা থেকে উৎখাত হওয়ার পর থেকেই ইমরান নতুন করে নির্বাচনের দাবিতে আন্দোলন করে যাচ্ছেন। অন্যদিকে, চরম অর্থনৈতিক সংকটে থাকা পাকিস্তান সরকার বলছে, নির্বাচন আয়োজনের মতো তহবিল তাদের হাত নেই।