ঢাকাবুধবার , ২৩ আগস্ট ২০২৩
  • অন্যান্য

ইবি শিক্ষার্থী নওরীনের রহস্যজনক মৃত্যু: টাঙ্গাইল জেলা কল্যাণের মৌন মিছিল 

ইবি প্রতিনিধি:
আগস্ট ২৩, ২০২৩ ৪:৫১ অপরাহ্ণ । ১৬ জন
বিচারের দাবিতে মৌন মিছিল ও মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নওরীন নুসরাত স্নিগ্ধার রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মৌন মিছিল ও মানববন্ধন করেছে টাঙ্গাইল জেলা ছাত্রকল্যাণ সমিতি। বুধবার (২৩ আগষ্ট) বেলা সাড়ে ১১ টায় অনুষদ ভবনের সামনে থেকে মৌন মিছিল বের করে সংগঠনটি।
মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল ও মানববন্ধনে অংশগ্রহণ করেন সংগঠনের সদস্যরা।
এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা ছাত্রকল্যাণ সমিতির উপদেষ্টা চারুকলা বিভাগের প্রভাষক রায়হান উদ্দীন ফকির। সংগঠনটির সভাপতি নাছির উদ্দিন আবির, সহ-সভাপতি মুসা হাশেমী, সাংগঠনিক সম্পাদক রেজুয়ান ইসলাম নয়ন ও দপ্তর সম্পাদক সুজন মাহমুদ সহ সংগঠনের অন্য সদস্যরা।
সংগঠনটির সভাপতি নাছির উদ্দিন আবির বলেন, ‘নওরীন আমাদের জেলার মেয়ে। তার মতো ভালো মনের একজন মানুষের মৃত্যুকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়া আমরা কোনোভাবে মেনে নিতে পারিনা। নওরীন আমাদেরই ছোটবোন। আমরা কখনোই ভাবিনি তার মৃত্যু নিয়ে এমন ধোঁয়াশা সৃষ্টি হবে। আজ পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ সহ প্রয়োজনীয় ব্যবস্থার গ্রহণ করতে আমরা মৌন মিছিল করেছি। সঠিক তদন্ত ও বিচার না হলে ভবিষ্যতে আমরা আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করবো।’
সংগঠনের উপদেষ্টা রায়হান উদ্দীন ফকির বলেন, ‘বেশ কয়েকবার আমার নওরীনের সঙ্গে কথা হয়েছে। সে আমাদের বিশ্ববিদ্যালয়কে তার বিতর্ক ও যুক্তিতর্কের মাধ্যমে দেশের কাছে রিপ্রেজেন্ট করেছে। আমি শুনেছি আত্মহত্যার বিরদ্ধে সচেতন করতেও সে কাজ করে গেছে। আজ তার মৃত্যুই আত্মহত্যা নাকি হত্যা আমরা জানিনা। আমি দাবি জানাই এই রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হোক।’
উল্লেখ্য, নওরীন নুসরাত স্নিগ্ধা টাঙ্গাইল জেলা ছাত্র কল্যাণ সমিতির নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক ছিলেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিসহ ক্যাম্পাসের বিভিন্ন সংগঠনের দায়িত্ব পালন করেন।