ঢাকাবৃহস্পতিবার , ২০ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

আসন্ন ঈদে নিজেদের নতুন রূপে হাজির করেছেন সময়ের আলোচিত নায়িকারা

অনলাইন ডেস্ক
এপ্রিল ২০, ২০২৩ ১০:৪২ পূর্বাহ্ণ । ৯১ জন
ছবি : সংগৃহীত

আসন্ন ঈদে সিনেমা মুক্তি দিতে রীতিমতো কোমর বেঁধে মাঠে নেমেছেন নির্মাতারা। রমজানের শুরুর দিকে তিন-চারটি সিনেমার নাম শোনা গেলেও দিন বাড়ার সঙ্গে সঙ্গে মুক্তির তালিকায় লিপিবদ্ধ হয়েছে ৮টির নাম। অ্যাকশন-হরর এমনকি রোমান্টিকতার ছোঁয়াও এসব সিনেমার মধ্যে। আর এর মাধ্যমে নিজেদের নতুন রূপে হাজির করেছেন সময়ের আলোচিত নায়িকারা। তাদের মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন অপু বিশ্বাস, শবনম বুবলী ও পুজা চেরী। ইতোমধ্যে নিজেদের সিনেমা নিয়ে জোর প্রচারণার পাশাপাশি জমে উঠেছে এই তিন কন্যার ঠাণ্ডা লড়াই।

ঢালিউড কুইন খ্যাত অপু বিশ্বাসকে দিয়েই শুরু করা যাক। অনেক দিন পর্দার বাইরে থাকা এই তারকা আলো ছড়াতে আবার সদর্পে ফিরছেন। এবারের ঈদে মুক্তি পাচ্ছে ‘প্রেম-প্রীতির বন্ধন’ সিনেমাটি। রোমান্টিক ঘরানার এই সিনেমায় অপুর বিপরীতে অভিনয় করেছেন উঠতি নায়ক জয় চৌধুরী। রোজার মাঝামাঝি সময়েই ২০টির মতো প্রেক্ষাগৃহ নিশ্চিত করেছে সিনেমাটি।

অপু বিশ্বাস বলেন, ‘ঈদ মানেই আনন্দ। আর এই আনন্দকে আরও একটু বাড়িয়ে দেয় নতুন সিনেমা। প্রেক্ষাগৃহে নতুন সিনেমা না হলে যেন ঈদের আনন্দ জমে ওঠে না। প্রতি বছরই ঈদে একাধিক নতুন সিনেমা মুক্তি পায়। তবে এবারের সংখ্যাটা একটু বেশি। ব্যবসার জায়গা থেকে ঈদে সিনেমা মুক্তি দিলে ভালো চলবে, এটা ভেবেই হয়তো ঈদে সিনেমা মুক্তির সংখ্যা বেড়ে গেছে।’ নিজের সিনেমা ‘প্রেম-প্রীতির বন্ধন’ নিয়ে এই তারকা বলেন, একজন অভিনেত্রীর জন্য ঈদে সিনেমা মুক্তির বিষয়টি অবশ্যই ভালো লাগার। প্রেম-প্রীতির বন্ধন নিয়ে আমি অনেক আশাবাদী। আমি চাই, ঈদেও সব সিনেমাই ভালো চলুক। আমাদের দেশীয় চলচ্চিত্র তার হারানো ঐতিহ্যে ফিরুক। কোনো নায়িকা বা নায়কের সঙ্গে আমার দ্বন্দ্ব নেই।

সবারই যার যার মেধা ও যোগ্যতায় এগিয়ে যাবে। আমি আমার সিনেমাটি নিয়ে ভীষণ আশাবাদী। এর গল্প ও চরিত্রে ভিন্নতা রয়েছে। তবে কোন সিনেমাটি তুলনামূলক ভালো হয়েছে তা দর্শকই নির্বাচন করবেন।’

এবার ঈদে ডাবল ধামাকা নিয়ে হাজির হচ্ছেন চিত্রনায়িকা শবনম বুবলী। দুটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে তার। এর মধ্যে আলোচনার শীর্ষে রয়েছে শাকিব খানের বিপরীতে তার ‘লিডার : আমিই বাংলাদেশ’ সিনেমাটি। তপু খান পরিচালিত ছবিটির মাধ্যমে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আসছেন শাকিব-বুবলী জুটি। সর্বশেষ তাদের দেখা গিয়েছিল ‘বীর’ সিনেমায়, যেটা মুক্তি পায় ২০২০ সালে। অতীতে শাকিব-অপু জুটির পর শাকিব-বুবলী জুটির সিনেমাগুলো ছিল ব্যবসায়িক সফলতার দিক থেকে এগিয়ে।

এবারের ছবিটি নিয়েও তেমনটাই আশা করা হচ্ছে। এরই মধ্যে ছবির গান ‘কথা আছে’ সবার নজর কেড়েছে। অন্যদিকে, শাকিবের বাইরে বুবলী এবার ঈদে হাজির হচ্ছেন ‘লোকাল’ নামের আরেকটি সিনেমা নিয়ে। সাইফ চন্দন পরিচালিত এ সিনেমার ট্রেইলার প্রকাশের পর সোমবার রাতে ‘খেলা হবে’ নামের নতুন একটি গান প্রকাশ করা হয়েছে ইউটিউবে। ট্রেইলার ও গানÑ দুটোই বেশ প্রশংসা কুড়াচ্ছে। ‘লোকাল’-এ একেবারে সাধারণ লুকে দেখা যাবে বুবলীকে। এতে তার নায়ক আদর আজাদ। এর আগে ‘তালাশ’ সিনেমায় আদর-বুবলীর রসায়ন প্রশংসিত হয়।

এবার এ জুটির দ্বিতীয় সিনেমা ‘লোকাল’ আভাস দিচ্ছে নতুন কিছুর। এ ছবিটি ঈদে মুক্তির ঘোষণা দেয়া হয়েছে মাত্র কয়েকদিন হলো। ঈদের দুই সিনেমা নিয়ে বুবলী বলেন, ‘সুপারস্টার শাকিবের সঙ্গে ‘লিডার, আমিই বাংলাদেশ’ করেছি। এরই মধ্যে এ ছবিটি নিয়ে অন্যরকম প্রত্যাশা লক্ষ্য করছি দর্শকদের মাঝে। শাকিব ও আমার জুটি এবারো সবাই পছন্দ করবে বলেই বিশ্বাস। অন্যদিকে, ‘লোকাল’ ছবিটির ট্রেলার মুক্তি পেয়েছে মাত্র। অল্প সময়ে অভূতপূর্ব সাড়া পাচ্ছি। আশা করছি, দুটি ছবিই ঈদে দর্শকদের অন্যরকম আনন্দ দেবে।’

অপু বিশ্বাস-বুবলীর সঙ্গে ঈদে লড়বেন সময়ের আলোচিত তরুণ নায়িকা পুজা চেরী। গত বছরে চিত্রনায়ক শাকিব খানের বিপরীতে ‘গলুই’ ছবি নিয়ে বেশ সাড়া ফেলেছিলেন এই নায়িকা। ছবিটি ঈদে আলোর মুখ দেখেছিল। পুজা এবার ঈদে আসছেন টিভি নাটকের তুমুল আলোচিত অভিনেতা সজলের সঙ্গে ‘জ্বীন’ নিয়ে। এর মাধ্যমে বড় পর্দার দর্শকরা দেখতে পাবেন সজল-পুজার নয়া রসায়ন।

নাদের চৌধুরী পরিচালিত এই সিনেমাটি প্রযোজনা করেছেন জাজ মাল্টিমিডিয়া। শুরু থেকেই সিনেমাটি বেশ আলোচনায়। কাজ অনেক আগে শেষ হলেও করোনাসহ নানা কারণে আলোর মুখ দেখেনি ছবিটি। দর্শকের পাশাপাশি ভিন্ন ঘরানার এই সিনেমাটি নিয়ে পুজারও আগ্রহ অনেক। অপেক্ষায় মুক্তির দিন গুনছেন ।

সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যমে সিনেমাটি নিয়ে একটি পোস্ট দিয়ে সবার নজর কাড়েন। ‘জ্বীন’ ক্যাপশন দিয়ে ফেসবুক স্ট্যাটাসে এ নায়িকা জানান, ‘সব অভিনেতা অভিনেত্রীর একটি স্বপ্ন থাকে যে, সে সব ধরনের চরিত্রের কিছু কাজ করবে। সেটা হতে পারে রোমান্টিক, অ্যাকশন কিংবা ভৌতিক কোনো গল্পে। সবার মতো আমারও ইচ্ছা এবং আশা ছিল, আমিও ভিন্ন ভিন্ন কিছু গল্প এবং চরিত্রে অভিনয় করব।

একজন সিনেমাপ্রেমী কিংবা একজন অভিনেত্রী হিসেবে এই ইচ্ছা থাকতেই পারে। এই অভিনেত্রী বলেন, শুরুতেই শুরু করেছি রোমান্টিক গল্পের সিনেমা দিয়ে। সেটা হলো জাজ মাল্টিমিডিয়ার ‘নূরজাহান’ এবং ‘পোড়ামন-২’ যা আমার স্বপ্ন পূরণের একধাপ এগিয়ে নিয়ে গেছে। এরপর অনেক সিনেমা করলাম। যেমন- ‘দহন’, ‘প্রেম আমার-২’, এই দুটি সিনেমা করার পরই ‘জ্বীন’ সিনেমাটির কথা আসে, আমি একটু অবাক হই। এর আগেই বলেছিলাম, আমার ভৌতিক সিনেমার প্রতি একটা আলাদা ভালোলাগা আছে এবং এই সুন্দর ও ভৌতিক সিনেমার গল্পে কাজ করব তাই একটু অবাক হয়েছি। অবাকের চেয়ে বলব, আমি অনেক খুশি হয়েছি।

পুজার ভাষ্য, ‘জ্বীন’ সিনেমাটির সঙ্গে আমি সেই শুরু থেকেই যুক্ত। সিনেমাটির কাজও খুব সুন্দরভাবেই শেষ করেছি। ‘জ্বীন’-এর কাস্টিং থেকে শুরু করে ডিরেক্টর ও কলাকুশলীরা।

সবাই সিনেমাটি নিয়ে বেশ আগ্রহী। খেয়াল করেছি, আমাদের প্রিয় দর্শকরাও খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। তাই বলতে চাই, আমাদের সবার আগ্রহের সিনেমা এবং সব অপেক্ষার পালা অবসান ঘটিয়ে ‘জ্বীন’ আসছে এই রোজার ঈদে। তিনি যোগ করেন, সব শেষে এটুকুই বলতে চাই, আমরা সবাই মিলে চেষ্টা করেছি একটি ভালো সিনেমা বানানোর। আশা রাখছি, আমার ভালোবাসার এবং প্রিয় দর্শকরা এই চেষ্টার মূল্যায়ন অবশ্যই করবে।

তিন নায়িকার এ পাঁচ ছবি ছাড়াও মুক্তির ঘোষণায় রয়েছে অনন্ত জলিল-বর্ষার ‘কিল হিম’, রোশান-ববির ‘পাপ’, ইয়াশ-ঐশীর ‘আদম’ বাপ্পি চৌধুরী-জাহারা মিতুর ‘শত্রু’।