ঢাকাবুধবার , ১২ এপ্রিল ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

আমার শরীরটা এক দলা মাংস বললেন রাতাজকোভস্কি

অনলাইন ডেস্ক
এপ্রিল ১২, ২০২৩ ১১:২৩ পূর্বাহ্ণ । ৫৭ জন
ছবি: সংগৃহীত

হলিউড অভিনেত্রী ও টপ মডেল এমিলি রাতাজকোভস্কি দ্য লস অ্যাঞ্জেলেস টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, হলিউডকে বিদায় জানিয়েছেন তিনি। এই সুপার মডেল তার ক্যারিয়ার শুরু করেছিলেন হলিউড অভিনেতা বেন অ্যাফ্লেকের বিপরীতে, ডেভিড ফিঞ্চারের ছবি ‘গল গার্ল’ দিয়ে।

এ ছাড়া ‘উই আর ইয়োর ফ্রেন্ডস’, ‘আই ফিল প্রিটি’, ‘লায়িং অ্যান্ড স্টিলিং’ ছবিতেও অভিনয় করেছেন তিনি। কিন্তু ২০১৯ সাল থেকে আর তাকে কোনো ছবিতে দেখা যায়নি। এমিলি বলেন, ‘আমার কখনোই মনে হয়নি যে, আমি একজন শিল্পী। আর এটাই আমার আঙিনা।’ তার অভিনয় ছাড়া নিয়ে বলেন, ‘আমার কেবলই মনে হয়েছে আমার শরীরটা এক দলা মাংস। আর মানুষ সেটা নিয়ে মুচমুচে আলোচনা করছে। মনে হচ্ছে ‘স্তনই’ আমার পরিচয়!’

‘গন গার্লের’ পরে খুব কঠিনভাবেই নানা চরিত্র খুঁজছিলেন এমিলি। তাতে মনে হয়েছে, তথাকথিত নায়িকা হিসেবে নয়, বেশ সিরিয়াসলি অভিনয়ে দীর্ঘদিন ধরে চলতে চান এই অভিনেত্রী। কিন্তু তাকে সব সময়ই পার্শ্ব অভিনেত্রীর চরিত্র দেয়া হয়েছে। কিন্তু এটা তার চেষ্টার ত্রুটি নয়। গত কয়েক বছর ধরেই চেষ্টা করেছেন এবং অডিশন দিয়েছেন। কিন্তু ভালো চরিত্র পাচ্ছিলেন না। এমনকি রুবেন অস্টল্যান্ডের কান চলচ্চিত্র উৎসব বিজয়ী ‘ট্র্যায়াঙ্গেল অব স্যাডনেস’ ছবিতেও অডিশন দিয়েছিলেন।

হলিউডে একজন অভিনেত্রী হিসেবে কাজ বাগাতে রাতাজকোভস্কি বুঝতে পেরেছিলেন যে, তার নিজেকে হলিউডের শক্তিশালী পুরুষদের কাছে সমর্পণ করতে হবে। এ কারণেই বিদায় জানান এই জগতকে। রাগে-ক্ষোভে ২০২০ সালের দিকে তার এজেন্ট, ব্যবসায়িক মুখপাত্র ও ব্যবস্থাপককে বিদায় করে দেন।

তিনি বলেন, ‘আমি নিজেই আমার ফোন ধরতে পারি। আমি নিজেই সিদ্ধান্ত নিতে পারি। তোমাদের কাউকেই আমি আমার মন থেকে গ্রহণ করতে পারছি না। তোমরা সবাই নারীদের ঘৃণা কর।’