ঢাকাবৃহস্পতিবার , ২৭ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

আবারও ‘ভাইজান’ হয়ে পর্দায় হাজির সালমান খান

অনলাইন ডেস্ক
এপ্রিল ২৭, ২০২৩ ১১:২৫ পূর্বাহ্ণ । ৫৯ জন
বলিউড তারকা সালমান খান

আবারও ‘ভাইজান’ হয়ে পর্দায় হাজির হয়েছেন বলিউড তারকা সালমান খান। ‘বাজরাঙ্গি ভাইজান’-এর পর এবার ভক্তদের ঈদ উপলক্ষ্যে উপহার দিয়েছেন ‘কিসি কা ভাই কিসি কি জান’।

 

২১ এপ্রিল মুক্তি পাওয়া এ সিনেমা মাত্র তিন দিনেই বক্সঅফিস গরম করে দিয়েছে। পেরিয়েছে ১০০ কোটি রুপির মাইলফলক। আসলে কী আছে ‘ভাইজান’-এর নতুন সিনেমায়!

তামিল ‘ভীরাম’র রিমেক এ সিনেমার গল্পে মনুষ্যত্বকে প্রধান উপজীব্য হিসাবে দেখানো হয়েছে। ছোট ভাইদের জীবন গড়ে তুলতে ব্যাচেলর হয়ে জীবনযাপনে বদ্ধপরিকর ভাইজান সালমান খান।

কিন্তু তার জীবনে যখন সুন্দরীদের আনাগোনা শুরু হয় তখন নিজের প্রতিশ্র“তি রক্ষায় বিপাকে পড়েন তিনি। কারণ তার জীবনে অগ্রাধিকার জীবনসঙ্গিনী খুঁজে পাওয়া তার ভাইয়েরা। কিন্তু ভাইজান তখনো একা। এ কারণে ছোট ভাইয়েরা বড়ভাইয়ের জন্য সঙ্গিনী খুঁজে পেতে মরিয়া। শেষমেশ তারা খুঁজে পেলেন ভাগ্যলক্ষী নামের পুজা হেগড়েকে। কিন্তু তার পরিবারের দুর্বল অতীত এ সম্পর্কে বাধা হয়ে দাঁড়ায়। সে কারণে বিরতি পর্যন্ত কিছু রক্তাক্ত অ্যাকশন দৃশ্য থাকা সত্তে¡ও সিনেমাটির গল্প সেভাবে দানা বাঁধতে পারেনি। তার মানে, এ পর্যন্ত দর্শকের ধৈর্যের পরীক্ষা চরমে।

ফরহাদ সামজি পরিচালিত এ সিনেমার প্রাণচরিত্র আসলে পুজা হেগড়ে অভিনীত ভাগ্যলক্ষী। তার পেশিপ্রদর্শন আর প্রেমময় ছলাকলা দর্শককে বিমোহিত করে। সালমানের সঙ্গে তার রসায়ন দৃশ্যগুলোও দর্শকদের কিছুটা টানে।

সিনেমাবোদ্ধারা বলছেন দুর্বল চিত্রনাট্য সত্তে¡ও ‘কিসি কা ভাই কিসি কি জান’ ব্যবসাসফল সিনেমার তালিকায় নাম লেখাতে যাচ্ছে। যদিও শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার ধারেকাছে পৌঁছাতে পারবে বলে কেউই মনে করছেন না।

প্রায় ১৫০ কোটি রুপি ব্যয়ে নির্মিত সিনেমাটি প্রথম সপ্তাহেই পুঁজি তুলবে বলে বিশ্বাস হলেও ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘বাজরাঙ্গি ভাইজান’-এর ব্যবসাকে কখনোই ছাড়াতে পারবে বলে মনে হয় না।