ঢাকাশনিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য

আকাশে ‘রহস্যময় বস্তু’ ধ্বংস করলো যুক্তরাষ্ট্র, নাম এলিয়েন যান!

ইনটারন্যাশনাল ডেস্ক
ফেব্রুয়ারি ১১, ২০২৩ ৭:০৫ পূর্বাহ্ণ । ৪৯ জন
এলিয়েন যান!

যুক্তরাষ্ট্রের আকাশে উড়তে থাকা একটি রসহ্যময় বস্তু ধ্বংস করেছে দেশটির বিমান বাহিনী। চীনের বেলুন নিয়ে চলমান উত্তেজনার মধ্যেই নতুন এই উড়ন্ত বস্তুর দেখা মিললো। দেরি না করে, দ্রুতই সেটিকে ধ্বংস করা হয় বলে জানিয়েছে পেন্টাগন। যদিও তারা আসলে কী ধ্বংস করেছে, সেটি এখনও বলতে পাড়ছে না যুক্তরাষ্ট্র। এ নিয়ে সাবেক কংগ্রেস সদস্য পিটার মাইজার বলেন, যুক্তরাষ্ট্রের ধ্বংস করা বস্তুটি এলিয়েনদের মহাকাশযান বা ইউএফও হতে পারে। তবে পেন্টাগন এখনও এ নিয়ে পুরোপুরি চুপ রয়েছে। এ খবর দিয়েছে নিউজউইক।

খবরে জানানো হয়, পিটার মিশিগানের থার্ড কংগ্রেসনাল ডিস্ট্রিকের প্রতিনিধি ছিলেন। তিনি শুক্রবার টুইটারে লিখেন, আশা করছি এই রহস্যময় বস্তুটি চীনের আরেকটি গোয়েন্দা বেলুন এবং এলিয়েনদের ইউএফও নয়। যদি সত্যি সত্যি চীনের বেলুন মনে করে এলিয়েনদের মহাকাশযান ধ্বংস করে দেয়া হয় তাহলে তা হবে ভয়াবহ। এখন মোটেও আন্তঃনাক্ষত্রিক যুদ্ধ শুরু ঠিক হবে না।

এর আগে হোয়াইট হাউস জানিয়েছে, শুক্রবার যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলে আলাস্কার আকাশে ওই বস্তুকে উড়তে দেখা যায়।

 

আকাশে অনেক ওপর দিয়ে সেটা উড়ছিল। এ বিষয়ে হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেন, আলাস্কার আকাশে শনাক্ত করা উড়ন্ত বস্তুটি আসলে কী ছিল, সেটা এখনো জানা যায়নি। সেটার উদ্দেশ্য ও কোথা থেকে এসেছে তাও অজানা। জন কিরবি আরও জানান, ওই বস্তু ৪০ হাজার ফুট ওপর দিয়ে উড়ছিল। তাই উড়োজাহাজ চলাচলে ঝুঁকি বিবেচনায় সেটিকে ভূপাতিত করা হয়েছে। প্রেসিডেন্ট জো বাইডেন সামরিক বাহিনীকে বস্তুটি ধ্বংস করার নির্দেশ দিয়েছেন। মূলত, এর পরপরই যুদ্ধবিমান পাঠিয়ে সেটিকে ভূপাতিত করা হয়।

আলাস্কার আকাশে উড়তে থাকা অজানা বস্তুটিকে ধ্বংস করার ঘটনাকে ‘সফলতা’ বলে চিহ্নিত করেছেন জন কিরবি। তিনি বলেন, এটা যুক্তরাষ্ট্রের আকাশে শনাক্ত হওয়া চীনা গোয়েন্দা বেলুনটির তুলনায় আকারে বেশ ছোট ছিল। এটার আকার একটি ছোট প্রাইভেট কারের সমান। জন কিরবি বলেন, এ বস্তু কোথা থেকে এসেছে, কোনো দেশ পাঠিয়েছে, নাকি কোনো করপোরেট প্রতিষ্ঠানের এটি, কী উদ্দেশ্যে বস্তুটি আলাস্কার আকাশে উড়ছিল, এসব প্রশ্নের উত্তর খোঁজা হচ্ছে। মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল প্যাট রাইডার জানান, প্রেসিডেন্ট বাইডেনের নির্দেশ পাওয়ার পর আলাস্কার আকাশে এফ-২২ র‍্যাপ্টর যুদ্ধবিমান ওড়ানো হয়। পরে সেটি এআইএম-৯এক্স ক্ষেপণাস্ত্র ছুড়ে রহস্যজনক বস্তুটি ধ্বংস করে। তিনি আরও জানান, এই একই যুদ্ধবিমান ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করে চীনা গোয়েন্দা বেলুনটিও ধ্বংস করা হয়েছিল।