ঢাকাবুধবার , ২৭ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য

৪৮ ঘণ্টা কেন ৪৮ দিনেও কিছুই করতে পারবে না বিএনপি : রাজ্জাক

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ২৭, ২০২৩ ৬:৫৬ অপরাহ্ণ । ৮৬ জন

খালেদা জিয়ার মুক্তি দিতে বিএনপির ৪৮ ঘণ্টার আল্টিমেটাম প্রসঙ্গে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক বলেছেন, যেখানে গত ১৪ বছর ধরে আন্দোলন করে কিছুই করতে পারেনি সেখানে ৪৮ ঘণ্টার আলটিমেটাম কিছুই না। ৪৮ দিনের আলটিমেটামেও কিছুই করতে পারবে না বিএনপি। আন্দোলনের ব্যর্থতায় বিএনপি কর্মীরা হতাশায় নিমজ্জিত হবে।

আমেরিকার ভিসাসংক্রান্ত অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভিসানীতি আমেরিকার পলিসি। কোনো রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে তারা এটা করতে পারে। কী কারণে করেছে আমরা জানি না।

মন্ত্রী বলেন, নির্বাচন হবে কি হবে না সেটা নির্ধারণ করবে দেশের জনগণ।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালে সরকার প্রধানের দায়িত্বে থাকবেন। তবে তার দায়িত্ব হবে সুষ্ঠু সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করা এবং সেটি করা হবে।

সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিয়ে মন্ত্রী বলেন, আমরা সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন করবো। জাতির কাছে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের এটা নৈতিক দায়িত্ব, সাংবিধানিক দায়িত্ব।

কৃষি ও বৃক্ষ মেলা নিয়ে মন্ত্রী বলেন, যত গাছপালা থাকবে পরিবেশে তত কম উষ্ণ হবে। বায়ুর কার্বন ডাই-অক্সাইডসহ দূষিত উপাদান নিঃসরণ কম হবে। গাছ লাগাতে ও কৃষির চাষবাসে মানুষকে সচেতন করতে এবং সবুজের আন্দোলন জোরদার করতে দেশব্যাপী এমন বৃক্ষমেলা ও কৃষি মেলা করা হয়ে থাকে।

মধুপুর বনের অবস্থা নিয়ে মন্ত্রী হতাশা ব্যক্ত করে বলেন, গজারির বন মধুপুরের গর্বের বিষয়টি আজ ধ্বংসের পথে। সবাইকে এ বন রক্ষার আহবান জানান মন্ত্রী।

মেলা উদ্বোধনকালে মন্ত্রীর সঙ্গে কৃষি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীনসহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াকুব আলী, মেয়র সিদ্দিক হোসেন খান, খন্দকার আব্দুল গফুর মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

মেলা উদ্বোধনের পর উপজেলা পরিষদ হল রুমে আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কৃষি বিভাগের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।