ঢাকামঙ্গলবার , ২৪ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

সাকিব সেমিফাইনাল খেলা নিয়ে যা বললেন

খেলাধূলা
অক্টোবর ২৪, ২০২৩ ১১:৫৯ পূর্বাহ্ণ । ১০১ জন

সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে এবারের বিশ্বকাপে খেলতে নেমেছে বাংলাদেশ দল। তাদের কথা, ‘আমাদের প্রথম টার্গেট এবারের বিশ্বকাপে সিমিফাইনালে পৌঁছানো। আর যদি সিমিফাইনালে পৌঁছাতে পারি তবে অবশ্যই চেষ্ঠা থাকবে বিশ্বকাপ জেতা’। তবে ও বিশ্বকাপের তৃতীয় সপ্তাহে এসে সেই স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে এসেছে বাংলাদেশের জন্য।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে ৩ হার বাংলাদেশ দলের। এখনো বাকি রয়েছে টুর্নামেন্টের ৫ ম্যাচ। এখনো সেমির আশা কাগজে কলমে শেষ হয়নি বাংলাদেশের জন্য। পরের পাঁচ ম্যাচ থেকে চার জয় পেলে সেমি অনেকটা নিশ্চিত থাকবে সাকিবদের জন্য।

সেমির এই স্বপ্ন নিয়ে দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে সোমবার (২৩ অক্টোবর) এক প্রশ্নে সাকিব বলেন, ৫ ম্যাচ বাকি আছে। যদি এখানে জিততে পারি তাহলে ভালো মোমেন্টাম আসবে। যদিও আমরা খুব বেশি ম্যাচ জিতিনি। পয়েন্ট টেবিল দেখলে মনে হবে না আমরা খুব বেশি বাজে অবস্থায় আছি সত্যি কথা (হাসি)। অন্যান্য দল আমাদের সাহায্য করছে। এখন আমাদের দায়িত্ব আমাদের নিজেদের সাহায্য করা।

ভারতের মাঠগুলোতে রান বন্যা হচ্ছে প্রতিদিন। তবে এসব উইকেটে ব্যাটারদের চেয়ে বোলারদের দায়িত্বই বেশি দেখেন সাকিব, এমন একটা জায়গায় খেলা হচ্ছে যেখানে বোলাররা ভালো না করলে জেতার সম্ভাবনা খুব কম। এমন জায়গা যেখানে বোলাররাই জেতাতে পারে ম্যাচ অনেক সময়। এখানে সেটাই হয়ে থাকে। শেষ ম্যাচে অনেক রান হয়েছে আগে, পরে বোলাররা ভালো করেছে। অবশ্যই আমাদের অনেক ভালো ক্রিকেট খেলতে হবে। দক্ষিণ আফ্রিকা ৪ ম্যাচের মধ্যে ৩ ম্যাচ জিতেছে। ওরা অনেক ভালো অবস্থায় আছে। এর মানে এটাই না যে আমাদের সব শেষ।