ঢাকারবিবার , ২৮ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতা–কর্মীরা

অনলাইন ডেস্ক:
জানুয়ারি ২৮, ২০২৪ ৫:২৫ অপরাহ্ণ । ২৬ জন

কালো পতাকা মিছিল করতে রাজধানীর নয়াপল্টন এলাকা জড়ো হচ্ছেন বিএনপির নেতা-কর্মীর। আজ শনিবার বেলা দুইটার পর দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই কালো পতাকা মিছিল বের করার কথা রয়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আজ দেশের মহানগরগুলোতে কালো পতাকা মিছিল কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে। এর সঙ্গে আগের দাবিগুলোর কথাও উল্লেখ করেছে বিএনপি।

অবশ্য গতকাল শুক্রবার জেলায় জেলায় কালো পতাকা মিছিল করেছেন দলটির নেতা–কর্মীরা।

বেলা দেড়টায় সরেজমিন দেখা যায়, নাইটেঙ্গেল মোড় থেকে পল্টন মডেল থানা পর্যন্ত রাস্তার দক্ষিণ পাশে সড়কে বিএনপির হাজারো নেতা–কর্মী জড়ো হয়েছেন। এ কর্মসূচিতে যোগ দিতে ঢাকার বিভিন্ন থানার পাশাপাশি আশপাশের জেলা থেকেও নেতা–কর্মীরা এসেছেন।

এত নেতা–কর্মীর উপস্থিতির কারণে নয়াপল্টনের এক পাশের সড়কে যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। বিপরীত পাশের সড়কেও কিছু নেতা–কর্মী অবস্থান করেছেন। ওই পাশে ধীরগতিতে যানবাহন চলাচল করছে।

এদিকে বিএনপির এই কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টন ও আশপাশে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। কাকরাইল মোড়, নাইটেঙ্গেল মোড়, ফকিরাপুল মোড়সহ আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন।

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ঢাকায় এই প্রথম কোনো কর্মসূচি পালন করছে বিএনপি।

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া কালো পতাকা মিছিলটি কাকরাইলের নাইটেঙ্গেল মোড় ঘুরে একই সড়কের উল্টো পাশ দিয়ে আরামবাগ পর্যন্ত গিয়ে শেষ হবে বলে জানিয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম।