ঢাকাবৃহস্পতিবার , ১২ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

যেসব শর্ত মানলে সরকারের সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

অনলাইন ডেস্ক
অক্টোবর ১২, ২০২৩ ১:০৮ অপরাহ্ণ । ৪৭ জন

নির্বাচনের বিষয়ে বিএনপি কোনো সংলাপে যাবে কিনা- এমন প্রশ্নে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে প্রাক-নির্বাচনি পর্যবেক্ষকরা দেশে আছেন। তারা আগামী নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে কী পাঠাবে না- সেই বিষয়ে কথা বলছেন। দেশে নির্বাচনি কোনো পরিবেশ পরিস্থিতি আছে কিনা, সেটা দেখার জন্য তারা এসেছেন। আমাদের খসরু সাহেব তাদের পরিষ্কারভাবে বলে দিয়েছেন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দেওয়া ছাড়া এ অবস্থায় দেশে কোনো নির্বাচন হতে পারে না।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যদি ঘোষণা দেয় নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের বিষয়ে তারা আলাপ করবে তাহলে আমরা তাদের সঙ্গে সংলাপে বসব।

আগামী নির্বাচন নিয়ে বিএনপির ভাবনা কী? জানতে চাইলে তিনি আরও বলেন, আমরা পরিষ্কারভাবে বলে দিয়েছি এভাবে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হতে পারে না। সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদকে বিলুপ্ত করতে হবে।

নির্বাচন নিয়ে আমাদের কোনো ভাবনা নেই, ভাবনা একটাই এ সরকারকে পদত্যাগ করতে হবে। আর এছাড়া বাংলাদেশের কোনো মুক্তি নেই। আওয়ামী লীগের পদহেলিত দলগুলো ছাড়া দেশের আর কোনো দল বলছে না যে, এ সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।