ঢাকাশনিবার , ২৭ মে ২০২৩
  • অন্যান্য

বিএনপি সমাবেশ শুরুর আগেই কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

অনলাইন ডেস্ক
মে ২৭, ২০২৩ ১২:৩৮ অপরাহ্ণ । ৫২ জন
ছবি : সংগৃহীত

নাটোরে বিএনপির সমাবেশের প্রস্তুতির সময় দলীয় কার্যালয়ের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনার পর অবিস্ফোরিত দুটি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

সরকারবিরোধী চলমান আন্দোলনের অংশ হিসেবে আজ শনিবার সকালে শহরের আলাইপুরস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করেন দলটির নেতাকর্মীরা। তবে সমাবেশ শুরুর আগেই কার্যালয়ের সামনে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশের প্রস্তুতি চলছিল। এ সময় সমাবেশ ভুণ্ডুল করতে আওয়ামী লীগ নেতাকর্মীরা সমাবেশস্থলসহ আশেপাশে ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টি করে।

এ ছাড়া নেতাকর্মীদের সমাবেশে আসতে প্রতিটি মোড়ে মোড়ে বাধা দেওয়াসহ মারধর করা হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা। তিনি আরও বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করলে ছাত্রলীগ নেতাকর্মীরা সমাবেশের দিকে তেড়ে আসেন। এ সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় ছাত্রলীগের।’

জানা গেছে, একই সময় ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে বিএনপি কার্যালয়ের দিকে যাওয়ার চেষ্টা করেন। তবে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) অফিসের সামনে তাদের আটকে দেয় পুলিশ। বাধা পেয়ে পিডিবি অফিসের সামনে আধা ঘণ্টা অবস্থান করে চলে যান ছাত্রলীগের নেতাকর্মীরা।

সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির আহব্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ দুটি বিস্ফোরিত ও দুটি অবিস্ফোরিত ককটেল উদ্ধারের কথা স্বীকার করেছেন।