ঢাকাশনিবার , ২৫ মার্চ ২০২৩
  • অন্যান্য

প্রাথমিকে নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন ফি ২২০

অনলাইন ডেস্ক
মার্চ ২৫, ২০২৩ ৩:২৩ অপরাহ্ণ । ৭১ জন
ছবি: সংগৃহীত

প্রাথমিকে ‘সহকারী শিক্ষক’ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এবারও তিনটি বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের স্থায়ী নাগরিকরা আবেদনের সুযোগ পাবেন।

২৩ মার্চ গণমাধ্যমে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন শুরু হবে আগামী ৩০ মার্চ ২০২৩ তারিখ সকাল সাড়ে ১০টা থেকে। শেষ হবে ১৪ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিটে। এতে পদসংখ্যা উল্লেখ করা হয়নি।

যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএসহ (৪ স্কেলে ২.২৫ ও ৫ স্কেলে ন্যূনতম ২.৮) স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকলে আবেদন করা যাবে।

বয়সের ক্ষেত্রে এবার ছাড় দেওয়া হয়েছে। ১৪ এপ্রিল সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩২ বছর। তবে জারি করা স্মারক মোতাবেক, ২০২০ সালের ২৫ মার্চ যাদের বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ছিল, তারাও আবেদন করতে পারবেন।

পিডিইপি-৪-এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতে সৃষ্ট ‘সহকারী শিক্ষক’ পদে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়োগে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।