ঢাকারবিবার , ৩০ জুলাই ২০২৩
  • অন্যান্য

পুলিশের অনুমতি না পেয়েও বগুড়ায় ঝটিকা মিছিল জামায়াতের

অনলাইন ডেস্ক
জুলাই ৩০, ২০২৩ ৪:৪০ অপরাহ্ণ । ৫৩ জন
জামায়াতের বগুড়ায় ঝটিকা মিছিল

পুলিশের অনুমতি না পেয়েও বগুড়ায় ঝটিকা মিছিল করেছে জামায়াতে ইসলামী। রোববার (৩০ জুলাই) সকাল ৯টার দিকে শহরের বড়গোলা মোড় থেকে শতাধিক নেতাকর্মী নিয়ে মিছিলটি শুরু হয়ে দত্তবাড়ি মোড়ে গিয়ে শেষে হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ হয়।

নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন, দলের আমির ডা. শফিকুর রহমান চৌধুরী ও কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে এ মিছিল হয়।

বগুড়া শহর জামায়াতের আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল বিক্ষোভ মিছিল ও সমাবেশের সভাপতিত্ব করেন। এ সময় জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মানসুরুর রহমান, শহর জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আসম আব্দুল মালেক ও জেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা আব্দুল হাকিম উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা দ্রুত সরকারের পদত্যাগ দাবি করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানান। পাশাপাশি সংগঠনটির ১০ দফা দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

এর আগে শনিবার বগুড়ায় বিক্ষোভ মিছিলের অনুমতি চেয়ে পুলিশ সুপার কার্যালয়ে আবেদনপত্র জমা দেয় জামায়াতে ইসলামী। বগুড়া বারের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিনের নেতৃত্বে জামায়াতের আইনজীবীদের ৬ সদস্যের প্রতিনিধি দল আবেদনটি জমা দেন। আবেদনপত্রে রোববার বাদ যোহর বগুড়া বায়তুর নুর সেন্ট্রাল জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলের অনুমতি চাওয়া হয়েছিল।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম জানান, জামায়াতের মিছিলের বিষয়ে পুলিশ অবগত নয়। তাদের কোনো অনুমতিও দেওয়া হয়নি। শহরে জামায়াত যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে।