ঢাকাবুধবার , ১২ জুলাই ২০২৩
  • অন্যান্য

তামিমের অধিনায়কত্ব ও মাশরাফির মেন্টরশিপ নিয়ে বিসিবির ভাবনা কী?

স্পোর্টস ডেস্ক
জুলাই ১২, ২০২৩ ২:০৬ অপরাহ্ণ । ৫৯ জন
তামিম ও মাশরাফি

লন্ডনে ডাক্তার দেখাতে যাচ্ছেন তামিম ইকবাল। সেখান থেকে পাওয়া তথ্যানুযায়ী তামিমকে নিয়ে পরবর্তী পদক্ষেপ নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তামিম অধিনায়ক হয়ে ফিরবেন কিনা জানতে চাইলে মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, তামিম আগে সুস্থ হয়ে আসুক, আমরা আলোচনা করছি তার সঙ্গে। তার ফিটনেসের ব্যাপার আছে। সে বলেছে, আমি ফিরে আসি আগে। তার পর এগুলো নিয়ে আলাপ করব।

এ ছাড়া মাশরাফি বিন মুর্তজাকে বিশ্বকাপের মেন্টর করা নিয়ে তিনি বলেন, এখন সিদ্ধান্ত তো বোর্ডের। নিশ্চয়ই মাশরাফি একজন সংসদ-সদস্য, সাবেক অধিনায়ক। সে তো আসার কথা। আনুষ্ঠানিকভাবে আসুক আমাদের কাছে। সে ভালো অধিনায়ক। বোর্ডে এলে আমরা আলাপ করব।

এর আগে বিশ্বকাপে মাশরাফির মেন্টর থাকার বিষয়টি জানিয়ে গণমাধ্যমকে তামিম বলেছিলেন, প্রধানমন্ত্রীকে আমি বলেছি— মাশরাফি ভাইকে বিশ্বকাপের সময় এক-দেড় মাসের ছুটি দিন। আমরা তাকে বিশ্বকাপে মেন্টর হিসেবে পেতে চাই। প্রধানমন্ত্রী তখনই হেসে বলেছেন— ‘অবশ্যই মাশরাফি যাবে।’ মাশরাফি ভাইকেও তিনি প্রস্তুত থাকতে বলেছেন।

তামিমের এমন চাওয়া প্রসঙ্গে গণমাধ্যমকে মাশরাফি বলেছিলেন, প্রধানমন্ত্রী যদি নির্দেশ দেন, তা হলে তো সেটা অবশ্যই মানতে হবে। কিছু করার নেই। তিনি আমাকে বলেছেন ভাবতে। আমার ব্যক্তিগতভাবে মনে হয়, দল ঠিক আছে। এখানে বাড়তি কোনো কিছুর প্রয়োজন নেই। তার পরও সময় হলে দেখা যাবে।