ঢাকারবিবার , ২৭ আগস্ট ২০২৩
  • অন্যান্য

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ছে সাকিব বাহিনী, অসুস্থ লিটন যাননি দলের সঙ্গে

অনলাইন ডেস্ক
আগস্ট ২৭, ২০২৩ ১:৩৮ অপরাহ্ণ । ৫৬ জন
সংগৃহীত ছবি:

জ্বরের কারণে শ্রীলঙ্কায় রওনা হতে পারেননি লিটন, তবে ডেঙ্গু পরীক্ষায় নেগেটিভ এসেছে তার।

এশিয়া কাপে দলীয় লক্ষ্যের কথা বলতে গিয়ে শনিবার সংবাদ সম্মেলনে বেশ সাবধানী ছিলেন বাংলাদেশ অধিনায়ক চান্দিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান। তবে তাসকিন আহমেদ কোনো রাখঢাক রাখলেন না। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে এই ফাস্ট বোলার সরাসরিই বললেন, ফাইনালে খেলতে চান তারা।

সেই স্বপ্ন-সম্ভাবনায় অবশ্য খানিকটা শঙ্কার ছোঁয়া লাগছে লিটন কুমার দসের অসুস্থতায়। রোববার দুপুর ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। তবে জ্বরের কারণে দলের সঙ্গে শ্রীলঙ্কায় রওনা দিতে পারেনি এই ওপেনার।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে শনিবারও বেশ কিছুক্ষণ ব্যাটিং অনুশীলন করেন লিটন। অসুস্থতার কোনো ছাপ তখন বোঝা যায়নি। ডেঙ্গু পরীক্ষায় অবশ্য নেগেটিভ এসেছে তার।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরি জানালেন, এখনও পর্যন্ত খুব গুরুতর কিছু মনে হচ্ছে না।

আজকে কেবল জ্বরের প্রথম দিন ওর। এখনই কিছু বলা কঠিন। তবে সব পরীক্ষার ফল ভালো। আশা করছি তেমন কিছু হয়নি। একটু ভালো বোধ করলেই রওনা দিয়ে দেবে।

জ্বর কমলে সোমবার শ্রীলঙ্কায় যেতে পারেন লিটন।

দলের সঙ্গে একই ফ্লাইটে যাননি তানজিম হাসানও। ইবাদত হোসেনের চোটের কারণে পরে দলে সুযোগ পাওয়া এই পেসার যাবেন অন্য ফ্লাইটে।

এশিয়া কাপ অভিযানের আগে শনিবার মিরপুরে সংবাদ সম্মেলনে কোচ ও অধিনায়ক দুজনই বলেন, দলের প্রথম লক্ষ্য গ্রুপ পর্ব উতরানো। এই চ্যালেঞ্জ জেতা যে সহজ হবে না, দুজনই বলেন তা। তবে গ্রুপ পর্ব উতরাতে পারলে ‘অনেক দূর’ যাবেন বলে বিশ্বাস সাকিবের।

সেই দূরত্বের ঠিকানা জানা গেল তাসকিনের কাছ থেকে। ওয়ানডে সংস্করণের সবশেষ এশিয়া কাপে ফাইনালে খেলেছে বাংলাদেশ। সেবার দলে ছিলেন না তাসকিন। এবার তিনি স্বাক্ষী হতে চান ফাইনাল খেলার।

“আমাদের মূল লক্ষ্য এশিয়া কাপের ফাইনাল খেলা। দলগত অর্জনই সবচেয়ে বড় অর্জন। যদি আমরা এশিয়া কাপের ফাইনালে যেতে পারি, আমি ব্যক্তিগতভাবে অনেক খুশি হব। দলগতভাবে যেন ভালো ক্রিকেট খেলতে পারি। সবাই দয়া করবেন যে ভালো করতে পারি।”

ওয়ানডে-টি-টোয়েন্টি মিলিয়ে এশিয়া কাপে তিন বার ফাইনাল খেলেছে বাংলাদেশ। ট্রফি ধরা দেয়নি একবারও। এবারও ফাইনাল খেললে শিরোপা জয় কেন নয়! তা এড়িয়ে গেলেন না তাসকিনও।

“চ্যাম্পিয়ন হওয়ার ইচ্ছে তো অবশ্যই আছে। তবে, মূল জিনিসটা হলো ভালো ক্রিকেট খেলা। যেহেতু সামনে বিশ্বকাপও আছে। সবাই সবার সেরা ক্রিকেটটা খেলতে পারলে চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব। সবাই দোয়া করবেন আমরা যেন সেরা ক্রিকেট খেলতে পারি।”