ঢাকাবুধবার , ৩১ মে ২০২৩
  • অন্যান্য

ইবিতে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত

ইবি প্রতিনিধি:
মে ৩১, ২০২৩ ১:১৬ অপরাহ্ণ । ৫৪ জন
জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী পালন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। দিনটি উপলক্ষে মঙ্গলবার পৃথকভাবে নানা কর্মসূচি করেছে জিয়া পরিষদ, সাদা দল ও শাখা ছাত্রদল। অনুষদ ভবনের সামনে থেকে বেলা ১১টার দিকে শোক র‌্যালি বের করে জিয়া পরিষদ।
পরে বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটি। এরপর জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। পরে অনুষদ ভবনের কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জিয়া পরিষদের সভাপতি ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পরিষদের কেন্দ্রীয় মহাসচিব ড. এমতাজ হোসেন। বিশেষ অতিথি ছিলেন পরিষদের সাবেক সভাপতি ড. মিজানূর রহমান ও ড. নজিবুল হক।
এসময় পরিষদের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে দিনটি উপলক্ষ্যে পৃথকভাবে শোক র‌্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া মোনাজাতের আয়োজন করে বিএনপিপন্থী শিক্ষক সংগঠন সাদা দল। জাতীয়তাবাদী কর্মকর্তা ও কর্মচারী ফোরামের নেতাকর্মীরাও কর্মসূচিতে অংশ নেন।  এসময় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান, সদস্য সচিব ড. শরফরাজ নওয়াজ ও যুগ্ম আহবায়ক অধ্যাপক মো. সেলিম, জাতীয়তাবাদী কর্মকর্তা ফোরামের সভাপতি আব্দুল মঈদ বাবুল, সাধারণ সম্পাদক ইয়ারুল ইসলাম, জাতীয়তাবাদী কর্মচারী ফোরামের সভাপতি আমিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক বাদলসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া দিনটি উপলক্ষে দোয়া মোনাজাত ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।