ঢাকাবুধবার , ৪ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

আ.লীগে ফেরার প্রশ্নের উত্তরে যা বললেন রনি

অনলাইন ডেস্ক
অক্টোবর ৪, ২০২৩ ১:৪৩ অপরাহ্ণ । ৭০ জন

গোলাম মাওলা রনি একজন বাংলাদেশি রাজনীতিবিদ ও সাবেক সংসদ সদস্য। ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হন। পরে ২০১৮ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপিতে যোগদান করেন। এর পর থেকে যে কোনো ইস্যুতে আলোচনায় থাকেন তিনি।

প্রশ্নোত্তরে গোলাম মওলা রনি বলেন, আওয়ামী লীগের সবার সঙ্গে যোগাযোগ আছে। এমন কোনো লোক নেই, যার সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক নেই।  যত পাওয়ারফুল লোক হোক না কেন। প্রধানমন্ত্রীর সব উপদেষ্টার সঙ্গে আমার ভালো সম্পর্ক আছে। দু-একজনও পাওয়া যাবে না, যে তাদের সঙ্গে আমার শত্রুতা আছে।  কিন্তু আমি এখন দল করি বিএনপি, আগামীতে যদি বিএনপি নির্বাচন করে তাহলে সেখান থেকেই নির্বাচন করব।

তাছাড়া বিএনপির এমন একটা পর্যায়ে আছি, যেখানে বলা যেতে পারে, যারা নীতিনির্ধারকের পর্যায়ে আছেন, তাদের থেকে কোনো অংশে কম নয়। আমি বিএনপির ভালোর সঙ্গেও আছি এবং মন্দের সঙ্গেও আছি। বিএনপির দুঃসময়ে আমি এসেছি।  সুতরাং আওয়ামী লীগে ফেরার সুযোগ নেই বললেই চলে।

আওয়ামী লীগের ফেরার রাস্তা কি বন্ধ করে ফেলেছেন? এমন প্রশ্নের জবাবে রনি বলেন, আওয়ামী লীগের দুঃসময়ে আমি ও আমার পরিবার পাশে ছিল।  ১৯৭৫ এর ১৫ আগস্টের পর আমাদের ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়েছে।  শুধু তাই নয়, ২০০১ সালের দিকে আওয়ামী লীগের দুঃসময়ে আর্থিকভাবে ব্যাপক পাশে দাঁড়িয়েছি।  ফলে এ দলের সঙ্গে আমার যে সম্পর্কটা সেটা আত্মিক।  এটা কোনো অস্বীকার করার ব্যাপার না।

আর বিএনপিতে যোগ দেওয়া প্রসঙ্গে বলেন, আমি যখন দলে (আওয়ামী লীগ) খুব অবমাননার পরিস্থিতিতে পড়েছি।  অস্বস্তিকর পরিস্থিতিতে পড়েছি। তখন বিএনপি আমাকে আশ্রয় দিয়েছে। সুতারং আমার কোনো পথ নেই বিএনপির প্রতি অকৃতজ্ঞ হওয়ার।