ঢাকাবুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

২৭ এপ্রিল আরেকটি উপনির্বাচন

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ৬:৪৯ পূর্বাহ্ণ । ১২৫ জন
নির্বাচন কমিশন কার্যালয়

সংসদ সদস্য মোছলেম উদ্দিনের মৃত্যুতে চট্টগ্রামের ৮ আসনের (বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ) উপনির্বাচন আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে নির্বাচন কমিশন সচিবালয়ে বৈঠক শেষে তফসিল ঘোষণা করেন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে শূন্য হওয়া চট্টগ্রাম ৮ আসনের উপনির্বাচন আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে বলে জানান এ নির্বাচন কমিশন সচিব ।

তিনি আরও বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৭ মার্চ। যাচাই-বাছাই ২৯ মার্চ করা হবে। মনোনয়নপত্র আবেদন প্রত্যাহার করা যাবে ৫ এপ্রিল পর্যন্ত। প্রতীক বরাদ্দ দেয়া হবে ৬ এপ্রিল।

আর এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোটগ্রহণ হবে। তবে এ আসনে কোনো কেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে না বলেও জানান তিনি।

গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি হাসপাতালে ক্যানসারে আক্রান্ত মোছলেম উদ্দিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

প্রসঙ্গত, এ আসনটি এর আগেও একবার শূন্য হয়েছিল ২০১৯ সালে। মহাজোটের শরিক হিসেবে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা মইন উদ্দিন খান বাদল ২০১৮ সালের সংসদ নির্বাচিত হন। কিন্তু তিনি ২০১৯ সালের ৭ নভেম্বর মৃত্যুবরণ করেন। পরে ২০২০ সালের ১৩ জানুয়ারির উপনির্বাচনে জয়ী হয়ে সংসদে আসেন মোছলেম উদ্দিন আহমদ।