ঢাকারবিবার , ১৬ এপ্রিল ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

১২ ক্যাটাগরির পদে ৬ষ্ঠ-১৫তম গ্রেডে চাকরির সুযোগ

অনলাইন ডেস্ক
এপ্রিল ১৬, ২০২৩ ৯:৩৬ পূর্বাহ্ণ । ১০৮ জন
ছবি : সংগৃহীত

বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের রাজস্ব খাতে একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ১২ ক্যাটাগরির পদে ৬ষ্ঠ থেকে ১৫তম গ্রেডে ১৬ জনকে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: সিনিয়র সায়েন্টিফিক অফিসার
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট (পদার্থ বিদ্যা বা ফলিত পদার্থ বিদ্যা, রসায়ন, ভূতত্ত্ব) বিষয়ে পিএইচডি ডিগ্রি। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট (পদার্থ বিদ্যা বা ফলিত পদার্থ বিদ্যা, রসায়ন, ভূতত্ত্ব) বিষয়ে এমফিলসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন তিন বছরের বাস্তব অভিজ্ঞতা। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট (পদার্থ বিদ্যা বা ফলিত পদার্থ বিদ্যা, রসায়ন, ভূতত্ত্ব বিষয়ে থিসিসসহ এমএসসি বা এমএস ডিগ্রি এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন চার বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনে অন্যূন তিনটি প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের সিজিপিএসহ উত্তীর্ণ হতে হবে।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩৫ বছর
    বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)
  • ২. পদের নাম: সিনিয়র ইঞ্জিনিয়ার (নিউক্লিয়ার)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি ডিগ্রি। অথবা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে এমফিলসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন তিন বছরের বাস্তব অভিজ্ঞতা। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে এমএস বা এমইসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন চার বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনে অন্যূন তিনটি প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের সিজিপিএসহ উত্তীর্ণ হতে হবে।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩৫ বছর
    বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)
  • ৩. পদের নাম: সিনিয়র ইঞ্জিনিয়ার (কম্পিউটার)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিষয়ে পিএইচডি ডিগ্রি। অথবা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিষয়ে এমফিলসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন তিন বছরের বাস্তব অভিজ্ঞতা। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিষয়ে এমএস বা এমইসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন চার বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনে অন্যূন তিনটি প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের সিজিপিএসহ উত্তীর্ণ হতে হবে।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩৫ বছর
    বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)
  • ৪. পদের নাম: সিনিয়র ইঞ্জিনিয়ার (কেমিক্যাল)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি ডিগ্রি। অথবা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে এমফিলসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন তিন বছরের বাস্তব অভিজ্ঞতা। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে এমএস বা এমইসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন চার বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনে অন্যূন তিনটি প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের সিজিপিএসহ উত্তীর্ণ হতে হবে।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩৫ বছর
    বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)
  • ৫. পদের নাম: সিনিয়র ইঞ্জিনিয়ার (মেটালার্জিক্যাল)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি ডিগ্রি। অথবা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে এমফিলসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন তিন বছরের বাস্তব অভিজ্ঞতা। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে এমএস বা এমইসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন চার বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ বা শ্রেণি বা সমমান গ্রহণযোগ্য নয়।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩৫ বছর
    বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)
  • পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব পর্যায়ে প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩০ বছর
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

  • ৭. পদের নাম: ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব পর্যায়ে প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩০ বছর
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
  • ৮. পদের নাম: ইঞ্জিনিয়ার (কম্পিউটার)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব পর্যায়ে প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩০ বছর
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
  • ৯. পদের নাম: ইঞ্জিনিয়ার (মেটালার্জিক্যাল)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব পর্যায়ে প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩০ বছর
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
  • ১০. পদের নাম: সহকারী পরিচালক (প্রশাসন)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারে এমএস অফিসে কাজ করার দক্ষতা থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ বা শ্রেণি বা সমমান গ্রহণযোগ্য হবে না।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩০ বছর
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
  • ১১. পদের নাম: সহকারী পরিচালক (অর্থ)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য অনুষদভুক্ত যেকোনো বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারে এমএস অফিসে কাজ করার দক্ষতা থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ বা শ্রেণি বা সমমান গ্রহণযোগ্য হবে না।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩০ বছর
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
  • ১২. পদের নাম: টেকনিশিয়ান-২
    পদসংখ্যা:
    যোগ্যতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে ইলেকট্রিক্যাল এবং ইলেকট্রনিকস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএসহ এইচএসসি (ভোকেশনাল) পাস। ইলেকট্রিক্যাল এবং ইলেকট্রনিকস বিষয়ে অন্যূন দুই বছরের অভিজ্ঞতা। কম্পিউটারে এমএস অফিসে কাজ করার দক্ষতা থাকতে হবে।
    বয়সসীমা: অনূর্ধ্ব ৩০ বছর
    বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)
  • বয়সসীমা
    প্রার্থীর বয়স ১ থেকে ৫ নম্বর পদের ক্ষেত্রে অনূর্ধ্ব ৩৫ বছর। ৬ থেকে ১২ নম্বর পদের ক্ষেত্রে ২০২৩ সালের ১৪ এপ্রিল ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। এ ছাড়া আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর থাকলে ওই প্রার্থী আবেদন করার যোগ্য হবেন। বীর মুক্তিযোদ্ধার পোষ্য ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর।

    আবেদন যেভাবে
    আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই ওয়েবসাইটে বা বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ওয়েবসাইটে পাওয়া যাবে।

    আবেদন ফি
    অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ১১ নম্বর পদের জন্য ৬০০ টাকা ও টেলিটকের চার্জ ৬৭ টাকাসহ মোট ৬৬৭ টাকা এবং ১২ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

    আবেদনের সময়সীমা: ১৭ এপ্রিল থেকে ১৬ মে ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।