ঢাকারবিবার , ২৮ মে ২০২৩
  • অন্যান্য

হাজীগঞ্জে পরীক্ষা শেষে মায়ের জানাজায় অংশ নিয়েছেন এক শিক্ষার্থী

অনলাইন ডেস্ক
মে ২৮, ২০২৩ ১:০৮ অপরাহ্ণ । ১১০ জন
সংগৃহীত ছবি

চাঁদপুরের হাজীগঞ্জে এসএসসি পরীক্ষা শেষে বাড়ি ফিরে মায়ের জানাজায় অংশ নিয়েছেন এক শিক্ষার্থী। গতকাল শনিবার (২৭ মে) পরীক্ষা শেষে মামার বাড়িতে গিয়ে মায়ের মরদেহ দেখতে পায় ওই শিক্ষার্থী।

পরীক্ষার্থী হলেন, চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার মোহাম্মদপুর গ্রামের মোল্লাবাড়ির কামাল হোসেনের ছেলে শফিকুল ইসলাম অনিক। তিনি উপজেলার জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চবিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

পরিবারের সদস্যরা জানান, অনিকের মা আমেনা বেগম দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। অনিকের নানাবাড়িতে থেকে চিকিৎসা চলছিল তার। শনিবার সকালে পরীক্ষা দিতে যাওয়ার আগে মামাকে ফোন করে অনিক বলেন, ‘আজ পদার্থবিজ্ঞান পরীক্ষা, আমি পরীক্ষা দিতে গেলাম। মাকে বলবেন আমার জন্য দোয়া করতে’। এর আগেই মারা যান আমেনা বেগম। অনিকের পরীক্ষা বন্ধ হয়ে যাবে বলে বিষয়টি চেপে রাখেন মামাবাড়ির লোকজন। পরে পরীক্ষা কেন্দ্রের বাইরে অনিকের জন্য অপেক্ষা করেন স্বজনরা। পরীক্ষা শেষে বের হলে তার মায়ের অসুস্থতার সংবাদ দিয়ে দ্রুত মামাবাড়ি সদর উপজেলার রঘুনাথপুরে নিয়ে যাওয়া হয় তাকে।

পরে মামার বাড়িতে মায়ের প্রথম জানাজায় অংশ নেয় অনিক।

অনিকের চাচাতো ভাই খালেকুজ্জামান শামীম জানান, অনিকের পরীক্ষা কেন্দ্র ছিলো হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল অ্যান্ড কলেজ।

পরীক্ষা শেষে তাকে আমরা নানার বাড়ী চাঁদপুর সদর উপজেলার রামদাসদী গ্রামে নিয়ে যায়। সেখানে সে তার মায়ের মৃত্যুদেহ দেখে কান্নায় ভেঙে পড়ে সে। পরে জানাযা শেষে বিকেল সাড়ে ৬টার দিকে দাফন করা হয়।