ঢাকাশনিবার , ২৯ এপ্রিল ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত: উপাচার্য

অনলাইন ডেস্ক
এপ্রিল ২৯, ২০২৩ ১:৫০ অপরাহ্ণ । ৪০ জন
ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী ও ডিজিটাল জালিয়াতির মূলোৎপাটনের উদ্যোগ নিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। এর ফলে আগের মতো এ বছরও সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার কলা অনুষদ ভবনের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন উপাচার্য।

 

 

এ সময় উপাচার্য বলেন, কিছু প্রতারক চক্র নানাভাবে প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে প্রশ্নপত্র ফাঁসের মতো অপরাধে জড়িয়ে পড়েছিলো। আমরা তাদের মূলোৎপাটনের একটা উদ্যোগ নিয়েছিলাম। তার সূত্র ধরে আইনশৃঙ্খলা বাহিনী ও তাদের বিভিন্ন সংস্থার সহায়তায় অনেককেই আইনের আওতায় আনা হয়েছে। ফলশ্রুতিতে এখন পর্যন্ত একটি আশানুরূপ সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আশা করছি, কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা সামনের দিনগুলোতেও ঘটবে না।
উপাচার্য আরো বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। প্রশ্নপত্রের গুণগতমান ও পরীক্ষার সার্বিক পরিবেশ নিয়ে শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন।