ঢাকামঙ্গলবার , ৭ মার্চ ২০২৩
  • অন্যান্য

সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় মোট ১৬ জনকে আসামি করে মামলা করে

অনলাইন ডেস্ক
মার্চ ৭, ২০২৩ ৬:২৬ পূর্বাহ্ণ । ৯০ জন
সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ

সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় কারখানার তিন মালিকসহ মোট ১৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

বিস্ফোরণে নিহত আবদুল কাদেরের স্ত্রীর রোকেয়া বেগম বাদী হয়ে সোমবার রাত সাড়ে ১১টার দিকে এ মামলা দায়ের করেন বলে পুলিশ জানিয়েছে।

রাতে মামলা নথিভুক্ত করার কথা নিশ্চিত করে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন- নিহত এক শ্রমিকের স্ত্রী বাদী হয়ে সীমা অক্সিজেন প্ল্যান্টের তিন ব্যবস্থাপনা পরিচালক মামুন উদ্দিন, পারভেজ উদ্দিন সান্টু ও আশরাফ উদ্দিন বাপ্পিসহ ১৬ জনকে আসামি করে মামলা করেছেন।

 

মামলায় অন্য যাদের আসামি করা হয়েছে তারা হলেন- প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুল আলীম (৪৫), প্ল্যান্ট অপারেটর ইনচার্জ সামসুজ্জামান শিকদার (৬২), প্ল্যান্ট অপারেটর খুরশিদ আলম (৫০), প্ল্যান্ট অপারেটর সেলিম জাহান (৫৮), এক্সিকিউটিভ ডিরেক্টর মো. কামাল উদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা গোলাম কিবরিয়া, কর্মকর্তা সামিউল, শান্তনু রায়, ইদ্রিস আলী, সানা উল্লাহ, সিরাজ উদ-দৌলা, রাকিবুল ও রাজীব।

মামলার বাদী রোকেয়া বেগম অভিযোগ করেন- তার স্বামী আবদুল কাদের সীমা অক্সিজেন প্ল্যান্টে ১৩ বছর ধরে কর্মরত ছিলেন। মামলায় মালিকপক্ষসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের দায়িত্ব ও কর্তব্য অবহেলা এবং গাফিলতির অভিযোগ আনা হয়েছে।

গত শনিবার (৪ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকার কেশবপুর গ্রামে সীমা অক্সিজেন প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সাতজন নিহত হন এবং ৩০ জন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।