ঢাকামঙ্গলবার , ১৪ মার্চ ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সিকিউরিটি প্রিন্টিং করপোরেশনের ব্যবহারিক পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

অনলাইন ডেস্ক
মার্চ ১৪, ২০২৩ ৪:৩৩ অপরাহ্ণ । ৫৮ জন
ছবি: সংগৃহীত

সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেডের ১৬তম গ্রেডভুক্ত ‘ডেটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর’ পদের ব্যবহারিক পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের চাকরিসংক্রান্ত ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই ব্যবহারিক পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৬তম গ্রেডভুক্ত ‘ডেটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর’ পদের ব্যবহারিক পরীক্ষা ২০২২ সালের ১২ নভেম্বর অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় মোট ১৭ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ২২ মার্চ সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের মূল

মৌখিক পরীক্ষার জন্য পৃথকভাবে কোনো ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে না। স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্ট পরীক্ষার প্রবেশপত্রই মৌখিক পরীক্ষার প্রবেশপত্র হিসেবে গণ্য হবে।

মৌখিক পরীক্ষার জন্য নির্ধারিত সময়ে প্রার্থীদের অবশ্যই রিপোর্ট করতে হবে। বিলম্বে হাজির হওয়ার কোনো কারণই কর্তৃপক্ষের কাছে গ্রহণযোগ্য হবে না।

নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাদি ও প্রার্থীদের অনলাইন আবেদনে প্রদত্ত তথ্যাদির সমর্থনে প্রমাণক দলিলাদির মূলকপি প্রদর্শন ও এক সেট সত্যায়িত ফটোকপি বোর্ডে জমা দিতে হবে।

ক্রমানুসারে দলিলাদি দাখিলের জন্য পরিচালক (এইচআরডি-১), হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১, বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়, ঢাকা বরাবর স্বহস্তে লিখিত আবেদনপত্র; স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্ট পরীক্ষার প্রবেশপত্র; শিক্ষাগত যোগ্যতার সব সনদপত্র ও মার্কশিট/ট্রান্সক্রিপ্ট (২০২০ সালের ১৬ মার্চের পরে ইস্যুকৃত সনদপত্র/মার্কশিট/ট্রান্সক্রিপ্টে ফল প্রকাশের তারিখ উল্লেখ না থাকলে পরীক্ষা নিয়ন্ত্রক বা রেজিস্ট্রারের কার্যালয় থেকে ইস্যুকৃত ফল প্রকাশের তারিখ সংক্রান্ত প্রত্যয়নপত্র); ‘ও’ লেভেল/‘এ’ লেভেল পরীক্ষায় উত্তীর্ণ হলে অথবা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিপ্রাপ্ত হলে সরকার কর্তৃক জারিকৃত নির্দেশনা অনুযায়ী দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ইস্যুকৃত সমমান সনদ (শ্রেণি/বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ), আবেদনে উল্লেখিত স্থায়ী ঠিকানার সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর কর্তৃক সম্প্রতি ইস্যুকৃত জাতীয়তা সনদপত্র/নাগরিকত্ব সনদপত্র; সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬ মাসের কম্পিউটার প্রশিক্ষণসংক্রান্ত সনদপত্র; বীর মুক্তিযোদ্ধা কোটাভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে নিম্নোক্ত প্রমাণক দলিল; অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে কোটার সপক্ষে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র এবং চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে তাঁদের নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষের অনাপত্তিপত্র জমা দিতে হবে।

কোনো ক্ষেত্রে কাগজপত্রের ঘাটতি থাকলে বা পরবর্তীকালে কোনো সময় প্রার্থীর যোগ্যতার ঘাটতি পাওয়া গেলে বা দুর্নীতি, অসত্য তথ্য প্রদান, কোনো জাল সনদ দাখিল, অসদুপায় অবলম্বন, প্রতারণার আশ্রয় নিলে বা আবেদনপত্রে গুরুতর ত্রুটি বা ঘাটতি দেখা গেলে বা প্রদত্ত তথ্য মিথ্যা প্রমাণিত হলে মৌখিক পরীক্ষার পূর্বে বা পরে যেকোনো পর্যায়ে ওই প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে।

মৌখিক পরীক্ষার জন্য প্রার্থীদের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত কোভিড-১৯–সংক্রান্ত স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে।

ব্যবহারিক পরীক্ষার ফল ও মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি এই লিংকে দেখা যাবে।