ঢাকাশনিবার , ১৫ এপ্রিল ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সাড়ে তিন ঘণ্টা পর নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক
এপ্রিল ১৫, ২০২৩ ১১:০৫ পূর্বাহ্ণ । ৫০ জন
ছবি : সংগৃহীত

প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টার পর রাজধানীর নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে দাবি করেছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

তিনি বলছেন, আগুন সকাল ৯টা ১০ মিনিটের দিকে নিয়ন্ত্রণে এসেছে। নিরাপত্তার স্বার্থে একটু দেরিতে জানানো হচ্ছে। তবে এ আগুন নির্বাপণ করতে আরো সময় লাগবে।

সকাল সোয়া ১০টার দিকে করা ব্রিফিংয়ে তিনি বলেন, যেহেতু এখানে সব দাহ্য পদার্থ, তাই আগুন পুরোপুরি নির্বাপণে আমাদের আরো সময় লাগবে। এখন আগুন পুরোপুরি নির্বাপণ ও ডাম্পিংয়ের কাজ চলছে। যে কারণে ধোঁয়ার সৃষ্টি হচ্ছে। বঙ্গবাজারের মতোই এখানে আগুনের অবস্থা। যে কারণে এখানে পুরোপুরি নির্বাপণে সময় লাগবে।ফায়ার সার্ভিস মহাপরিচালক বলেন, ঢাকা নিউ সুপার মার্কেট এ অগ্নিকাণ্ডের ঘটনায় একজন ভলান্টিয়ারসহ আমাদের ১২ জন ফায়ার ফাইটার আহত হয়েছেন। আমাদের মনোযোগ আগুন নিয়ন্ত্রণের দিকে, জান-মালের ক্ষতি যাতে না হয় সেদিকে। এ ক্ষেত্রে কাজ করতে গিয়ে ফায়ার ফাইটাররা আহত হয়েছেন।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট এখনো ঘটনাস্থলে কাজ করছে। আগুন পুরোপুরি নির্বাপণ হওয়া পর্যন্ত কাজ করবে ফায়ার কর্মীরা। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও বিজিবির (বর্ডার গার্ড অব বাংলাদেশ) পাশাপাশি কাজ করছেন সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে।

এর আগে আজ (শনিবার, ১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে আগুন লাগে। ৫টা ৪৩ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছেন ১২ প্লাটুন বিজিবি সদস্য।