ঢাকাশনিবার , ২৮ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

শান্তিনগরে, পুলিশ বক্সে আগুন

অনলাইন ডেস্ক
অক্টোবর ২৮, ২০২৩ ৪:১৮ অপরাহ্ণ । ৫১ জন

পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ কাকরাইল, বিজয়নগর পানির ট্যাংকির পর শান্তিনগর মোড়েও ছড়িয়েছে। শান্তিনগর মোড়ে একটি পুলিশ বক্সে আগুন দেওয়া হয়েছে।

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলছে। অন্যদিকে, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে সমাবেশ করছে আওয়ামী লীগ।

বিএনপির মহাসমাবেশ শুরুর আগে দুপুরে কাকরাইল এলাকায় দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ শুরু হয়। এই সংঘর্ষ বিজয়নগর পানির ট্যাংকির এলাকায়ও ছড়িয়ে পড়ে।

শান্তিনগর এলাকায় থাকা প্রথম আলোর প্রতিবেদক জানান, সেখানকার মোড়ে দাঁড়িয়ে বিএনপির নেতা-কর্মীরা বিক্ষোভ করছিলেন। পরে কাকরাইল থেকে পুলিশের একটি দল ও রাজারবাগ থেকে আরেকটি একটি দল ঘটনাস্থলে আসে। তারা বিএনপির নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দিতে ফাঁকা গুলি ছোড়ে। পাশাপাশি কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। ব্যবহার করে সাউন্ড গ্রেনেড। এ সময় উভয় পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া চলে। ভাঙচুরের ঘটনাও ঘটে।

প্রায় আধঘণ্টা ধরে এই পরিস্থিতি চলে। বেলা ৩টা ১০ মিনিটের দিকে পুলিশ বিএনপির নেতা-কর্মীদের হটিয়ে শান্তিনগর মোড়ে অবস্থান নেয়।

কয়েকজন প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, শান্তিনগর এলাকার পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে কাঁদানে গ্যাসের শেলের ধোঁয়া থেকে বাঁচতে বিএনপির নেতা-কর্মীরা বিভিন্ন জিনসপত্রে আগুন জ্বালান। একপর্যায়ে সেখানকার একটি পুলিশ বক্সে আগুন দেওয়া হয়।