ঢাকাশুক্রবার , ৩ মার্চ ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

শহীদ চান্দু স্টেডিয়াম ভেন্যু বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বগুড়ায় মানববন্ধন 

স্টাফ রিপোর্টার
মার্চ ৩, ২০২৩ ৩:৫৪ অপরাহ্ণ । ৮৫ জন

বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম জাতীয় ক্রীড়া পরিষদের কাছে হস্তান্তর এবং ভেন্যু বাতিলের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এআরসি স্পোর্টিং ক্লাব এবং সচেতন বগুড়াবাসী। শুক্রবার বিকেলে স্টেডিয়ামের মূল গেটের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
আবু হাসানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বগুড়া ক্রিকেটার্স অ্যা ‌সো‌সি‌য়েশ‌নের সভাপতি আতিকুর রহমান মে‌হেদী, জেলা আম্পায়ার অ্যা ‌সো‌সি‌য়েশ‌নের সহ-সভাপ‌তি জা‌হিদ ইকবাল জিতু, এআর‌সি স্পো‌র্টিং  ক্লা‌বের সভাপ‌তি মোঃ রা‌শেদুজ্জামান পিয়াস, সাধারণ সম্পাদক নূর আলম, ক্লাবের টিম ম্যা ‌নেজার রা‌কিবুজ্জামান উৎসবসহ আরো অনেকে। মানববন্ধনে অংশ নেয় এলাকার নারী-পুরুষ এবং সব বয়সের ক্রীড়াপ্রেমী মানুষ।
মানববন্ধন থেকে বক্তারা দাবি করেন শহীদ চাঁন্দু স্টেডিয়াম ছিল উত্তরাঞ্চলের গর্ব। ক্রিকেটের নক্ষত্র তৈরির মাঠ কিন্তু বিসিবির এই ভুল সিদ্ধান্তে সব ভেস্তে যেতে বসেছে। বিসিবির এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করে বক্তারা বলেন, বিসিবির এমন আচরণে আমরা খুবই কষ্ট পেয়েছি। শুধু মুশফিকুর রহিম বা শরিফুল ইসলাম নয় অনুর্ধ ১৯ দলের তামিম, তৌহিদ হৃদয়ই নয় বরং খাদিজাতুল কোবরা, শারমিন সুলতানা, ঋতু মনিসহ আরো অনেক নারী ক্রিকেটার তৈরির ক্ষেত্রে অনেক বড় ভূমিকা রেখেছে স্টেডিয়াম এবং কোচসহ স্টাফরা । বিসিবি চলে গেলে বগুড়া তথা উত্তরাঞ্চলের নতুন প্রজন্মের বড় ধরণের ক্ষতি হবে। খেলাধুলা না থাকলে উঠতি বয়সের ছেলে-মেয়েরা বিপথে যাবে।
মানববন্ধন থেকে গণমাধ্যকর্মীদের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। এছাড়া অনতিবিলম্বে বিসিবির এই সিদ্ধান্ত পরিহারের দাবি জানানো হয়।
উল্লেখ্য, খেলাধুলার ক্ষেত্রে বগুড়া জেলা ক্রীড়া সংস্থার অসহযোগিতার কথা জানিয়ে গত বুধবার স্টেডিয়াম থেকে লোকবলসহ মালামাল গুটিয়ে নেওয়ার বার্তা দেয়া হয় বিসিবি থেকে। বার্তায় বগুড়ায় কর্মরত বিসিবির ১৭ জনকে বৃহস্পতিবারের মধ্যে ঢাকায় রিপোর্ট করতে বলা হয়। পরে বৃহস্পতিবার সেই প্রক্রিয়া শুরু করেন বগুড়ায় কর্মরত বিসিবির কর্মকর্তারা। তবে মালামাল গাড়িতে উঠাতে বিলম্ব হওয়ায় শনিবার রিপোর্ট করবেন বলে জানান শহীদ চান্দু স্টেডিয়ামের বিসিবির ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান জাম