ঢাকামঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

লক্ষ্মীপুরে বিএনপি-জামায়াতের গ্রেপ্তার ২৪ জন

অনলাইন ডেস্ক
অক্টোবর ৩১, ২০২৩ ৬:৩১ অপরাহ্ণ । ৩৩ জন

বিএনপি-জামায়াতের ডাকা টানা তিন দিনের অবরোধের প্রথম দিন আজ মঙ্গলবার লক্ষ্মীপুর জেলার কয়েটি স্থানে সড়কে গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে অবরোধকারীরা। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা সটকে পড়ে। এ সময় পুলিশ সড়ক থেকে প্রতিবন্ধকতা সরিয়ে দেয়। এদিকে জেলার বিভিন্ন স্থানে গতকাল সোমবার দিবাগত রাতে ও আজ অভিযান চালিয়ে ২৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লক্ষ্মীপুর-ঢাকা সড়কের আলিয়া মাদ্রাসা, বাস টার্মিনাল ও লক্ষ্মীপুর-রামগতি সড়কের মিয়ার রাস্তার মাথাসহ বিভিন্ন রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছেন অবরোধকারীরা। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে শহরের বিভিন্ন স্থানে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ছাড়া আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের শহরের বিভিন্ন স্থানে অবস্থান করতে দেখা যায়।

এ ছাড়া জেলা বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। তবে শহরে ছোট যানবাহনগুলো চলাচল করছে। শহরের কিছু দোকানপাট বন্ধ রয়েছে। তবে বাসমালিক ইব্রাহিম মিয়া প্রথম আলোকে বলেন, সম্ভাব্য ঝামেলার আশঙ্কায় পরিবহনশ্রমিকেরা গাড়ি চালাতে আগ্রহ দেখাননি।

লক্ষ্মীপুর জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক হাছিবুর রহমান বলেন, ষড়যন্ত্রমূলকভাবে দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে  ‘গায়েবি’ মামলা করা হয়েছে। অন্তত ৩০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। নির্যাতন ও নিপীড়ন করে কোনো স্বৈরাচারই আন্দোলন বন্ধ করতে পারেনি। আওয়ামী লীগও পারবে না।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দিক জানান, অবরোধে কেউ যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে, সেদিকে পুলিশের নজর রয়েছে। সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। নাশকতার আশঙ্কায় ২৪ জনকে আটক করা হয়েছে।