ঢাকাবৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

যারা আমাদের স্যাংশন দেবে আমরাও তাদের দেব : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
অক্টোবর ৫, ২০২৩ ১:৫৪ অপরাহ্ণ । ৬৬ জন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের ওপর যারা স্যাংশন দেবে, তাদের বিরুদ্ধে আমরাও স্যাংশন দেব। তবে স্যাংশন দেওয়া নিয়ে বাংলাদেশের তাড়াহুড়া নেই। যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরে বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ড. মোমেন।

এ সময় মার্কিন ভিসানীতি নিয়ে কোনো মাথাব্যথা বা দুশ্চিন্তা নেই বলেও উল্লেখ করেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। তিনি বলেন, সরকার বিদেশিদের মুখাপেক্ষী নয়। ফলে নির্বাচন পর্যবেক্ষণে কে আসবে বা আসবে না, তা নিয়ে চিন্তিত নই।

পররাষ্ট্রমন্ত্রী জানান, জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আমেরিকার সঙ্গে কথা হয়েছে। যুক্তরাষ্ট্র কোনো দলের পক্ষে নয়। যে দল নির্বাচনে আসবে না, তাদের পক্ষে যুক্তরাষ্ট্র নেই।

এদিকে ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তরাষ্ট্রের ভিসানীতি নিয়ে বাংলাদেশের ভয় পাওয়ার কিছু নেই। নিষেধাজ্ঞা দিলে দেবে। বাইরের দেশ থেকে নির্বাচন বানচালের ষড়যন্ত্র হলে বাংলাদেশের জনগণও তাদের স্যাংশন দেবে।

২৭ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে ভয়েস অব আমেরিকাকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশিদের ওপর মার্কিন ভিসা নিষেধাজ্ঞার কোনো যৌক্তিকতা নেই এবং আমেরিকা কেন আকস্মিকভাবে ভিসা নিষেধাজ্ঞা আরোপের চেষ্টা করছে, সেটাই প্রশ্ন।