ঢাকাবৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য

ভূমিকম্পে সহয়তায় নিলামে রোনালদোর জার্সি

স্পোর্টস ডেস্ক
ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৭:৪১ পূর্বাহ্ণ । ১৫৫ জন
ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যার্থে ক্রিশ্চিয়ানো রোনালদোর জার্সি উঠছে নিলামে

স্বরণকালের ভয়াবহ মানবিক বিপর্যয়ে পড়েছে তুরস্ক। রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে ধ্বংস্তূপে পরিণত হয়েছে তুরস্ক। প্রতিনিয়ত হু হু করে বাড়ছে মৃত্য মানুষের সংখ্যা। একই অবস্থা পার্শবর্তী দেশ সিরিয়ারও। গণমাধ্যমের তথ্য মতে সোমবারের ভূমিকম্পে এখন পর্যন্ত মারা গেছে প্রায় ১৫ হাজারের বেশি মানুষ।

এই বিপর্যয়ে প্রাণ হারিয়েছেন ক্রীড়াঙ্গনের সঙ্গে জড়িয়ে থাকা অনেকেই। নিজ দেশের মানবিক বিপর্যয়ে চুপ করে বসে থাকতে পারেননি তুরস্কের তারকা ফুটবলার মেরিহ ডেমিরাল। ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যার্থে ক্রিশ্চিয়ানো রোনালদোর নামও যুক্ত করেছেন তিনি।

জুভেন্তাসের সাবেক তারকা ডেমিরাল, রোনালদোর স্বাক্ষরিত ইতালিয়ান ক্লাবটির জার্সিটিই নিলামে তোলার কথা জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক টুইট বার্তায় ডেমিরাল লিখেছেন, ‘আমি মাত্র রোনালদোর সঙ্গে কথা বলেছি। সে বলেছে, তুরস্কে যা ঘটেছে, তা নিয়ে তার মন খারাপ। আমরা রোনালদোর স্বাক্ষরিত জার্সিটি নিলামে তুলছি। নিলাম থেকে যা আসবে, সবটাই ভূমিকম্পকবলিত এলাকায় খরচ করা হবে।’

কিছু সময়ের মধ্যে ডেমিরালের এই টুইটটি ভাইরাল হয়। তা দেখে অনুপ্রাণিত হয়ে এগিয়ে এসেছেন অন্য ফুটবলাররাও। জুভেন্তাসের অধিনায়ক লিওনার্দো বোনোচ্চিও পাশে দাঁড়িয়েছেন বলে জানিয়েছেন ডেমিরাল, ‘আমি এখন লিওনার্দো বোনোচ্চির সঙ্গে কথা বলেছি। সেও তার মনোবেদনার কথা বলেছে। পাশাপাশি তুরস্কের মানুষের পাশে দাঁড়ানোর কথাও বলেছে সে। সেও স্বাক্ষরিত জার্সি অনুদান করার কথা বলেছে।’

২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত ইতালিয়ান ক্লাব জুভেন্তাসে খেলেছেন তিনি। সে সময় রিয়াল মাদ্রিদ ছেড়ে আসা রোনালদোকে সতীর্থ হিসেবে পান তুরস্কের এই ডিফেন্ডার। তখন রোনালদোর স্বাক্ষরিত জার্সিটি নিজের সংগ্রহে রেখেছিলেন ডেমিরাল।

বর্তমানে আরেক ইতালিয়ান ক্লাব আতালান্তায় খেলছেন ডেমিরাল। ২০১৮ সালে অভিষেকের পর তুরস্কের হয়ে ৩৫ ম্যাচ খেলেছেন ২৪ বছর বয়সী এই ডিফেন্ডার।