ঢাকাশনিবার , ১৮ মার্চ ২০২৩
  • অন্যান্য

ব্যাটিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
মার্চ ১৮, ২০২৩ ২:১২ অপরাহ্ণ । ৬৯ জন
ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আইরিশ অধিনায়ক এন্ড্রু বালবার্নি। ফলে আগে ব্যাটিং করবে বাংলাদেশ। টাইগারদের হয়ে অভিষেক হয়েছে তৌহিদ হৃদয়ের।

আয়ারল্যান্ডের বিপক্ষে নামার আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে টাইগাররা। ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারলেও ইংলিশদের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করে ফুরফুরে মেজাজে আছে তামিম ইকবালের দল।

ওয়ানডেতে এ পর্যন্ত ১০ বার আয়ারল্যান্ডের মুখোমুখি হয়ে ৭টিতে জয় বাংলাদেশ। ২টিতে হার অন্যটি ছিল ফলহীন। আইরিশদের বিপক্ষে এ ম্যাচে তিন পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ। গতকাল অনুশীলনে চোখে আঘাত পেয়েছিলেন তিনি।

দুই পেসার মুস্তাফিজুর রহমান ও ইবাদত হোসেনের সঙ্গে মিরাজের জায়গায় একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ। বাদ পড়েছেন আফিফ হোসেনও। তার জায়গায় দলে ফিরেছেন ইয়াসির আলী রাব্বি।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন ও নাসুম আহমেদ।