ঢাকাসোমবার , ৩ জুন ২০২৪
  • অন্যান্য

বেনজীরের দেশত্যাগ ইস্যুতে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
জুন ৩, ২০২৪ ৩:২৫ অপরাহ্ণ । ১৩ জন

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশত্যাগে নিষেধাজ্ঞা না থাকলে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ যে কোনো জায়গায় যেতেই পারেন। সোমবার (৩ জুন) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক মিডিয়া ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, বেনজীর আহমেদকে ৬ জুন দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলব করা হয়েছে। কিন্তু তিনি তার এক মাস আগেই দেশ থেকে চলে যান।

তাকে খোঁজার ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয় কোনো পদক্ষেপ নিচ্ছে কি না বা তিনি কোথায় আছেন সে বিষয়ে তথ্য আছে কি না জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার দেশত্যাগে তো কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। কোর্টও দেয়নি, দুদকও দেয়নি। কারো ওপর যখন দেশত্যাগে নিষেধাজ্ঞা না থাকে তিনি তো যে কোনো জায়গায় যেতেই পারেন। ৬ জুন তিনি হাজির হচ্ছেন কি হচ্ছেন না সেটি দেখার বিষয়, না কি তিনি সময় নিচ্ছেন। যেহেতু তার দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা কোনো জায়গা থেকে দেওয়া হয়নি তো তিনি যে কোনো জায়গায় যেতেই পারেন।

বেনজীর-আজিজ আওয়ামী লীগ সরকারের সৃষ্টি বলে অভিযোগ করছে বিএনপি। এ প্রসঙ্গে তিনি বলেন, সরকার অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে দেশ পরিচালনা করছে। সরকারের কোনো হাত না থাকায় দুদক অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে স্বাধীনভাবে কাজ করছে। ফলে উঠে এসেছে বিষয়গুলো। আদালত অত্যন্ত স্বাধীনভাবে কাজ করছে বিধায় এই বিষয়গুলো উঠে এসেছে। এটা তো অন্য কেউ তুলে আনেনি। সরকার এ ব্যাপারে অত্যন্ত স্বচ্ছ।