ঢাকাশনিবার , ৫ আগস্ট ২০২৩
  • অন্যান্য

বিশ্বকাপে ভারতই বেশি চাপে থাকবে: ওয়াসিম আকরাম

স্পোর্টস ডেস্ক
আগস্ট ৫, ২০২৩ ১:১২ অপরাহ্ণ । ৬০ জন
পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর আগামী অক্টোবর থেকে শুরু হচ্ছে। ভারতে অনুষ্ঠিত হচ্ছে ক্রিকেটের এই মহাযজ্ঞ। ঘরের মাটিতে বিশ্বকাপ হওয়ায় পাকিস্তানের চেয়ে বেশি চাপে থাকবেন রোহিতরা। পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম এমনটাই মনে করেন।

পাকিস্তানের এক সংবাদমাধ্যমকে আকরাম বলেন, ঘরের মাঠে খেলার কিছু অসুবিধাও রয়েছে। ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ জিতেছিল ভারত। কিন্তু নিজেদের মাঠে খেলার বাড়তি চাপ সবসময়ই থাকে। এটা কিন্তু পাকিস্তানের ক্ষেত্রেও একই রকম। আয়োজক হলে চাপে থাকত।

ভারতীয় পেস আক্রমণ আগের চেয়ে অনেক শক্তিশালী। তা ছাড়া রবিন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের অলরাউন্ডারও আছেন দলে। তবে ইনজুরি কাটিয়ে ফেরা জাসপ্রিত বুমরাহ বড় পার্থক্য তৈরি করতে পারেন, এমনটিই মত আকরামের। তিনি বলেন, সত্যিই ভারতের কয়েকজন খেলোয়াড় উঠে এসেছে। ভারতের মোহাম্মদ শামি ও জাসপ্রিত বুমরাহর মতো বোলার আছে। শামি দারুণ ও বুদ্ধিদীপ্ত বোলিং করেন। বিশ্বকাপের আগে পুরোপুরি ফিট হতে হবে বুমরাহকে। আমি জানি না তার ফিটনেসের কী অবস্থা। সে যদি ভালো অবস্থায় থাকে তা হলে বড় পার্থক্য তৈরি হবে। এ ছাড়া ভালো স্পিনার ও অলরাউন্ডার রয়েছে ভারতের। দেখা যাক, জাদেজা-অশ্বিনের মধ্যে কে খেলে।